শুক্রবার , ২২ সেপ্টেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শ্যামনগরের পূর্ব জেলেখালি গ্রামে কাঁচা রাস্তায় ভােগান্তি!

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ২২, ২০২৩ ৬:৫৬ অপরাহ্ণ

বিলাল হোসেন: শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের পূর্ব জেলেখালি গ্রামের রাস্তাটিতে আজও লাগেনি উন্নয়নের ছোয়া। এ গ্রামের প্রতিটি পরিবারে বিদ্যুৎ থাকলেও যাতায়াত ব্যবস্থার বেহাল দশায় দুর্ভোগের শেষ নেই স্থানীয়দের।

স্থানীয় সূত্র জানায়, পূর্ব জেলেখালি গ্রামে সহস্রাধিক মানুষের বসবাস। জেলেখালীতে অবস্থিত ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ত্রিপানি মাধ্যমিক বিদ্যাপীঠ ও মথরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। গ্রামের শিক্ষার্থীরাসহ সাধারণ মানুষ যাতায়াতে চরম দুর্ভোগের সম্মুখীন হয়।

সেই সাথে পূর্ব জেলেখালিতে ৬০টির অধিক সমন্বিত সবজি চাষের প্লটে উৎপাদিত ফসল বাজারজাতকরণে হিমশিম খাচ্ছে স্থানীয় কৃষকরা। স্থানীয়রা দীর্ঘদিন ধরে রাস্তাটি পাকা করার দাবি জানালেও সে দাবি অধরা রয়েছে।

ত্রিপানি বিদ্যাপীঠের অষ্টম শ্রেণীর ছাত্রী রিমা মন্ডল বলেন, বৃষ্টির সময় এই কাঁচা রাস্তা দিয়ে স্কুলে যেতে আমাদের খুব সমস্যা হয়। আমাদের দাবি রাস্তাটি পাকা করা হোক।

কৃষক মঙ্গল মণ্ডল ও কানাই লাল মন্ডল জানান, সপ্তাহে পাঁচটি বাজারে আমাদের পূর্ব জেলেখালি কৃষি খামার থেকে সবজি নিয়ে যেতে হয়, বিশেষ করে বর্ষা মৌসুমে প্রতিদিন চল্লিশ থেকে পঞ্চাশ মন সবজি ওঠে। কিন্তু রাস্তায় কাঁদা থাকার কারণে সবজিগুলো নিয়ে যেতে চরম কষ্ট হয়।

পুরস্কারপ্রাপ্ত কৃষক গোষ্ঠ মন্ডল বলেন, আগে এই এলাকার কৃষকরা একবার ধান চাষ করতো। সেই জমিতে এখন সমন্বিত খামার করে একাধিক ফসল উৎপাদনসহ মাছ চাষ করে এলাকার কৃষকরা মোটামুটি ভালই আছেন। মুন্সিগঞ্জ ইউনিয়নের সবচেয়ে বেশি সবজি উৎপাদন হয় আমাদের গ্রামে। কিন্তু যাতায়াত ব্যবস্থা খারাপ হওয়ায় আমাদের কৃষকরা ধরা খেয়ে যাচ্ছে। সবজির ন্যায্য মূল্য পাচ্ছে না। আমাদের দাবি দীর্ঘদিনের এই কাঁচা রাস্তাটি পাকা করা হোক।

মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অসীম কুমার মৃধা বলেন, পূর্ব জেলেখালীর একটি অংশে কার্পেটিং এর বাজেট হয়েছে। বাকি অংশের জন্য ইতোমধ্যেই উপজেলায় প্রস্তাব পাঠিয়েছি। দ্রুতই যাতে কাজটি বাস্তবায়ন হয়, সে ব্যাপারে চেষ্টা করছি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!