মঙ্গলবার , ১০ অক্টোবর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

তৃণমূল সিএসও’র সহায়ক পরিবেশ সৃষ্টি বিষয়ক গবেষণার ফলাফল অবহিতকরণ কর্মশালা   

প্রতিবেদক
the editors
অক্টোবর ১০, ২০২৩ ৬:১১ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশে তৃণমূল সিএসও’র সহায়ক পরিবেশ সৃষ্টি: আইন, বিধি-বিধান, প্রবিধান এবং নীতি বাস্তবায়নে সার্বিক চ্যালেঞ্জ ও সুপারিশমালা গবেষণার ফলাফল অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) সাতক্ষীরা শহরে লেকভিউতে ভূমিজ ফাউন্ডেশন আয়োজিত  এই কর্মশালায় আইডিয়ালের পরিচালক ডা. নজরুল ইসলামের সভাপতিত্বে ও

ভুমিজ ফাউন্ডেশনের সুশীল প্রকল্পের ডিস্ট্রিক কো অর্ডিনেটর দে অঞ্জন কুমারের পরিচালনায় বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক আশীষ কুমার মন্ডল, সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক রোকনুজ্জামান, সাতক্ষীরা কৃষি সম্প্রসারণের উপসহকারী প্রকৌশলী হারুন অর রশীদ, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাতেমা জোহরা, একশন এইড বাংলাদেশের সুশীল প্রকল্পের ম্যানেজার মৌসুমী বিশ্বাস, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা নাসমুস সাকিব  প্রমুখ।

গবেষণার ফলাফল উপস্থাপন করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর পিস এন্ড জাস্টিসের রিসার্চ ডিরেক্টর ড. এম সানজীব হোসেন।

বক্তারা বলেন, উন্নত দেশগুলো গবেষণার প্রতি বেশি ফোকাস করে। কাজেই গবেষণার ফলাফলে যেন দেশের কল্যাণে হয় সেদিকে খেয়াল রাখতে হবে। দেশের উন্নয়ন যাতে সাধারণ জনগণের দোরগোড়াই পৌঁছায় সেজন্য গবেষণা করতে হবে। সিভিল সোসাইটি সরকারের উন্নয়নে সহযোগিতা করে থাকে এই ধারা যাতে অব্যাহত থাকে, সেই প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!