শুক্রবার , ২০ অক্টোবর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

আটুলিয়ায় নিজের ঘরে আগুন লাগিয়ে অন্যের উপর দায় চাপানোর অভিযোগ

প্রতিবেদক
the editors
অক্টোবর ২০, ২০২৩ ৮:৫৩ অপরাহ্ণ

এম জুবায়ের মাহমুদ: শ্যামনগরের আটুলিয়া ইউনিয়নের বিড়ালাক্ষী সরদাবাড়ী গ্ৰামের মোঃ ইমদাদুল ইসলামের স্ত্রী রওশনারা খাতুনের বিরুদ্ধে নিজের ছাগল ঘরে আগুন লাগিয়ে প্রতিবেশী মোঃ রবিউল ইসলামের উপর দায় চাপানোর অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) রাত আড়াইটায় আগুন লাগানোর ঘটনা ঘটে।

স্থানীয় গ্ৰামবাসী আরিফা খাতুন, মোশাররাফ হোসেন, কামরুল ইসলামসহ কয়েকজন জানান, রাত আড়াইটার দিকে রওশনারার ছাগল ঘরে আগুন লাগে। এসময় তার মেয়ে সুমাইয়া মোবাইল ফোনে সেই দৃশ্য ভিডিও করে। পরবর্তীতে স্থানীয় লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা বলেন, গত কয়েক দিন আগে রওশনারার ছেলের সাথে ঘাস কাটাকে কেন্দ্র বিরোধ সৃষ্টি হয় একই এলাকার ইব্ররাহীমের। এসময় রবিউল নামের এক ব্যবসায়ী মীমাংসার চেষ্টা করার পরেও তাদের মধ্যে সংঘর্ষ হয়। এতে ভুল বুঝে রবিউলকে জুতা দিয়ে আঘাত করে র‌ওশানারা। পরবর্তীতে রবিউলের প্রতিবেশী ব্যবসায়ীরা ও তার স্বামী ইমদাদুল ইসলাম উপস্থিত থেকে জুতা দিয়ে আঘাত করার অপরাধে তার গলায় জুতার মালা পরিয়ে তাকে সমগ্র বাজারে ঘোরায়। মূলত সেখান থেকে এ ঘটনার সূত্রপাত হয়।

পরে র‌ওশানারা নিজে শ্যামনগর থানায় অভিযোগ করে। এ ঘটনায় অভিযুক্ত ৭ জনকে পুলিশ হেফাজতে নিলে র‌ওশানারা নিজে গিয়ে তার কোনো অভিযোগ নেই বলে তাদের ছাড়িয়ে নিয়ে আসে।

বেশ কয়েক দিন পরে ১৫ অক্টোবর আবার ৯ জনকে আসামি করে শ্যামনগর থানায় একটা মামলা করে। পরবর্তীতে মামলার আসামিরা আদালত থেকে জামিন নিয়ে আসে।

রওশানারা পূর্বের ঘটনার জের ধরে হয়রানি করার জন্য নিজ ছাগল ঘরে আগুন লাগিয়েছে বলে জানান ব্যবসায়ী রবিউল ইসলাম। তিনি নিজের নিরাপত্তাহীনতার কথা উল্লেখ করে এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেন।

এ বিষয়ে র‌ওশানারা খাতুনের সাথে কথা বলতে গেলে তাকে বাড়িতে পাওয়া যায়নি।

তবে, তার মেয়ে সুমাইয়া ও ছেলে সাইদুল জানান, ছাগল ঘরে প্রতিবেশীরা আগুন লাগিয়েছে।

সুমাইয়া বলেন, আমাদের ঘরে আগুন জ্বালিয়েছে, এর প্রমাণ রাখতে ভিডিও ধারণ করেছিলাম। কারণ আইনের চোখ অন্ধ। প্রমাণ চায়। তাই ভিডিও ধারণ করেছি প্রমাণ রাখার জন্য।

এ বিষয়ে শ্যামনগর থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ জানান, জুতার মালা গলায় দেওয়ার বিষয়ে মামলা হয়েছে। তবে, ঘর জ্বালানোর বিষয়ে আমার কাছে কেউ কোনো অভিযোগ করেনি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!