রবিবার , ৫ নভেম্বর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

উত্তর কাটিয়ায় মুরগির ফার্মে অব্যবস্থাপনা, দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী

প্রতিবেদক
the editors
নভেম্বর ৫, ২০২৩ ৬:১৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরা পৌরসভার উত্তর কাটিয়ায় অব্যবস্থাপনার মাধ্যমে পোল্ট্রি মুরগির ফার্ম পরিচালনার অভিযোগ উঠেছে। এতে দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকাবাসী।

এর প্রতিকার চেয়ে পরিবেশ অধিদপ্তরে লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, সাতক্ষীরা পৌরসভার ১নং ওয়ার্ডের উত্তর কাটিয়া এলাকায় মৃত গোলাম আকবরের ছেলে মহাশিন হোসেন আবাসিক এলাকায় চরম অব্যবস্থাপনার মধ্যদিয়ে পোল্ট্রি ফার্ম পরিচালনা করছেন। ওই এলাকায় অক্সফোর্ড প্রি-ক্যাডেট স্কুল নামের একটি শিক্ষা প্রতিষ্ঠান, একটি জামে মসজিদ ও কবরস্থান রয়েছে। মহাশিন হোসেন তার ফার্মের ময়লা আবর্জনা, ফার্মের মুরগি মরে গেলে এবং হ্যাচারীর পচা ডিম আশপাশে যত্রতত্র ফেলের কারণে মারাত্মক পরিবেশ দূষণ ঘটছে। এতে সাধারণ মানুষ স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন। একই সাথে তার পোল্ট্রি ফার্মে সাতক্ষীরা পিডিবি থেকে ঝুঁকিপূর্ণভাবে বিদ্যুৎ সংযোগ নেওয়া হয়েছে। একটি মেহগনি গাছের গায়ে মিটার লাগিয়ে প্রায় এক হাজার মিটার দূরে তার টেনে ফার্মে বিদ্যুৎ ব্যবহার করা হচ্ছে।

স্থানীয়রা জানান, মহাশিন হোসেন সরকারি কোনো নিয়ম না মেনে দীর্ঘদিন যাবত পোল্ট্রি মুরগি পালন করে আসছেন। আবাসিক এলাকায় মুরগির ফার্মের দুর্গন্ধে বসবাস করা যাচ্ছে না।

এ ব্যাপারে মহাশিন হোসেনের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!