বুধবার , ২২ নভেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ক্যাপ্টেন রবিউল স্মরণে দোয়া মাহফিল

প্রতিবেদক
the editors
নভেম্বর ২২, ২০২৩ ১০:২৫ পূর্বাহ্ণ

মেহেদী হাসান শিমুল: সাতক্ষীরা সদর উপজেলার ভালুকা চাঁদপুর দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা ক্যাপ্টেন রবিউল ইসলাম চৌধুরী স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) জোহর বাদ স্মরণসভা মাদ্রাসার হল রুমে সুপার মাও. মোহসিনুল ইসলামের সভাপতিত্বে এই স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে মোনাজাত পরিচালনা করেন মাও. মোহা. মোহসিনুল ইসলাম। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভালুকা চাঁদপুর মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মো. লিয়াকত আলী, ভালুকা চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. সেলিম হোসেন, অভিভাবক সদস্য মো. শাহাদাত হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী মেহেদী হাসান চৌধুরী, ইমদাদুল হক, মোকলেছুর রহমান, প্রাক্তন শিক্ষক হাবিবুল্লাহ, মোস্তাজুল ইসলাম, মাও. মোহাম্মদ আলী আল হেলালী, সহকারী সুপার মাও. সিরাজুল ইসলাম সহকারী শিক্ষক মাও. আমীর আলী, মাও. আব্দুল গফফার. মাও. মিজানুর রহমান, মাও. মহিউল ইসলাম, মাও. আব্দুল মাজেদ, মাও. লুৎফর রহমান, সহকারী শিক্ষক মাউদুজ্জামান, মাশহুরুল হক সাজু, আজমল হক প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ক্রীড়া শিক্ষক মো. রোকনুজ্জামান লাভলু।

প্রসঙ্গত, অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, সমাজসেবক ও দানবীর ক্যাপ্টেন রবিউল ইসলাম চৌধুরী ১৯৯৫ সালের ২১ নভেম্বর জাহাজ পরিচালনা করাকালীন পরিবার এবং আত্মীয় স্বজনের সাথে সর্বশেষ কথা বলেছিলেন। তারপর থেকে অদ্যাবধি তার সঙ্গে আর যোগাযোগ করা সম্ভব হয়নি। মর্মাহত এই ঘটনার কয়েক বছর পর থেকে তার পরিবার ও আত্মীয়স্বজন এবং প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদ সদস্যদের মতামতের ভিত্তিতে প্রতিবছর ২১ নভেম্বর তার স্মৃতি স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিল করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!