বৃহস্পতিবার , ৩০ মার্চ ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সুন্দরবনে ২৬টি ভারতীয় গরু আটক, ধরা পড়ায় সহকর্মীকে কোপালে চোরাকারবারীরা

প্রতিবেদক
the editors
মার্চ ৩০, ২০২৩ ৮:৩১ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট: সুন্দরবনের কচুখালী খাল থেকে ২৬টি ভারতীয় গরু আটক করেছে রিভারাইন বিজিবির সদস্যরা। এসময় গরু বহনের কাজে ব্যবহৃত একটি বিশালাকারের নৌকা জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) আটক ২৬টি গরুর মধ্যে ২২টি বসন্তপুর কাস্টমসে জমা দেওয়া হয়েছে। এর আগে বুধবার রাতে সুন্দরবনের ভারতীয় সীমান্ত সংলগ্ন কচুখালী খাল থেকে এসব গরু আটক করা হয়।

এদিকে, গরু আটকের ঘটনায় দোষারোপ করে দেলোয়ার হোসেন নামের এক চোরাকারবারীকে কুপিয়েছে অপরাপর চোরাকারবারীরা। আহত দেলোয়ার হোসেন শ্যামনগর উপজেলার পূর্ব কৈখালী গ্রামের মুনসুর আলীর
ছেলে।

কৈখালী ইউপি সদস্য আব্দুর রশিদসহ স্থানীয় একাধিক সূত্র জানায়, রিভারাইন বিজিবির কৈখালী ক্যাম্পের সদস্যরা বুধবার রাতে সুন্দরবন সংলগ্ন সীমান্তবর্তী নদীতে অভিযান চালায়। এসময় সুন্দরবনের কাছিকাটা রিভারাইন বিজিবির সহযোগিতায় ভারতের রায়মঙ্গল নদী সংলগ্ন বাংলাদেশ অংশের কচুখালী খাল থেকে একটি নৌকা জব্দ করে কৈখালী ক্যাম্পের সদস্যরা। এসময় গরু পারাপারের সাথে জড়িতরা বনের মধ্যে পালিয়ে গেলে জব্দকৃত নৌকা হতে ২৬টি ভারতীয় গরু উদ্ধার করা হয়। বৃহস্পতিবার আটককৃত ২৬টি গরুর মধ্যে ২২টি বসন্তপুর কাস্টমস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়। দুপুরের পরও আটককৃত গরুর অবশিষ্ট ৪টি কৈখালী বিজিবি ক্যাম্পে বেঁধে রাখতে দেখেছেন তারা।

এদিকে, গরু আটকের পর বুধবার গভীর রাতে দেলোয়ার নামের এক ব্যক্তিকে কুপিয়ে মারাত্মকভাবে আহত করেছে অপরাপর চোরাকারবারীরা। তার ভুলে বিশাল গরুর চালান ধরা পড়ার অভিযোগ তুলে কৈখালী কয়ালপাড়ার মামুন, বাবলু ও আজিজুলের নেতৃত্বে ঐ হামলা চালানো হয় বলে দাবি দেলোয়ারের। হামলার সাথে জড়িতরা গরু চোরাচালানের সাথে জড়িত উল্লেখ করে দেলোয়ার জানান, আগে ঐ চক্রের সাথে জড়িত থাকলেও এখন তিনি অপরাধ জগৎ থেকে সরে এসেছেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ আব্দুর রহিম ২৬টি গরু আটকের ঘটনাটি নিশ্চিত করে জানান, গরু আটকের ঘটনায় দেলোয়ার নামের একজনকে তার সহযোগীরা কুপিয়েছে। কয়েকটি গরু রেখে বাকি ২২টি গরু বসন্তপুর
কাস্টমস অফিসে জমা দেয়ার কথা তিনি জেনেছেন।

এসব বিষয়ে জানার জন্য বার বার যোগাযোগ করা সত্ত্বেও কৈখালী ও নীলডুমুরস্থ রিভারাইন বিজিবির দায়িত্বশীলদের মুঠোফোনে বার বার যোগাযোগ করা হলেও কেউই কল রিসিভ করেননি। এমনকি ক্ষুদে বার্তা পাঠিয়েও তাদের কোনো সাড়া মেলেনি।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!