শনিবার , ১৬ ডিসেম্বর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ভারত দলে বড় রকমের দুঃসংবাদ

প্রতিবেদক
the editors
ডিসেম্বর ১৬, ২০২৩ ৬:৩০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে ভারত দলের সাফল্যের বড় কারিগর ছিলেন মোহাম্মদ শামি। একদিনের বিশ্বকাপে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারীও হয়েছেন। ব্যক্তিগত সাফল্যেও ছিলেন উজ্জ্বল। ৭ ম্যাচে ২৪ উইকেট নিয়ে বিশ্বকাপের সেরা বোলারও হয়েছেন তিনি। সেই শামিকেই এবার দক্ষিণ আফ্রিকা সিরিজে পাচ্ছেনা ভারত। অ্যাঙ্কেল ইনজুরি থেকে পুরোপুরি সেরে না ওঠায় তাকে ছাড়াই টেস্ট খেলতে নামবে ম্যান ইন ব্লুরা।

দক্ষিণ আফ্রিকা সিরিজে শামিকে পাওয়া নিয়ে অবশ্য আগে থেকেই কিছুটা শঙ্কা ছিল। জোহানেসবার্গের পথে রওনা হওয়া ভারতের দলটির সদস্য ছিলেন না তিনি। ৩৩ বছর বয়সী পেসার এখনও রয়ে গিয়েছেন ব্যাঙ্গালোরে। জাতীয় ক্রিকেট একাডেমির (এনসিএ) অধীনে চলছে তার পুনর্বাসন প্রক্রিয়া।

টেস্ট স্কোয়াড ঘোষণার সময়ই ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়েছিল, শামি চিকিৎসাধীন আছেন এবং ফিটনেসের ওপর নির্ভর করে তাকে দলে নেওয়া হবে। তবে বিসিসিআই শনিবার নিশ্চিত করেছে, শামিকে ছাড়পত্র দেয়নি বোর্ডের চিকিৎসক দল। সে জন্য তাকে টেস্ট স্কোয়াড থেকেও সরিয়ে নেওয়া হয়েছে।

উল্লেখ্য, শামি সর্বশেষ টেস্ট খেলেছেন গত জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে। ওয়েস্ট ইন্ডিজ সফরে তাকে বিশ্রামে রাখা হয়। এরপরেই ক্রিকেট বিশ্বকাপে বল হাতে দুর্দান্ত এক সময় পার করেন এই পেসার। দক্ষিণ আফ্রিকা সফরেও তাকে রেখেই পরিকল্পনা সাজানো হয়। যদিও তা আর হচ্ছেনা।

এদিকে, ‘চিকিৎসাজনিত পারিবারিক জরুরি কারণে’ দক্ষিণ আফ্রিকায় কাল থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে পেসার দীপক চাহারকে পাচ্ছে না ভারত। গত মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি দলে ফিরেছিলেন চাহার। কিন্তু এক ম্যাচ খেলেই ব্যক্তিগত কারণে পরিবারের কাছে ফিরতে হয়েছিল তাকে।

চলমান দক্ষিণ আফ্রিকা সফরে এরইমাঝে টি-টোয়েন্টি পর্ব শেষ করেছে দুই। আগামীকাল শনিবার থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। টেস্ট সিরিজ শুরু ২৬ ডিসেম্বর।

এছাড়া আগামীকালের ওয়ানডের পর দল থেকে সরে যাবেন ভারতীয় মিডল অর্ডারের নির্ভরযোগ্য ব্যাটার শ্রেয়াশ আইয়ার। এক ম্যাচ খেলেই টেস্টের জন্য প্রস্তুতি নিতে শুরু করবেন তিনি। টেস্টেই আবার দলের কোচ হিসেবে যোগ দেবেন নিয়মিত কোচ রাহুল দ্রাবিড়। আর আপাতত ওয়ানডে সিরিজে দলের কোচিং পদে থাকবেন শীতাংশু কোটাক।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!