শনিবার , ২ মার্চ ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শিল্পকলা একাডেমি সম্মাননায় ভূষিত হলেন সাতক্ষীরার ১০ গুণী ব্যক্তি

প্রতিবেদক
the editors
মার্চ ২, ২০২৪ ১০:২৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: শিল্প ও সংস্কৃতির বিকাশে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ শিল্পকলা একাডেমি সম্মাননায় (২০২২-২৩) ভূষিত হলেন সাতক্ষীরার ১০ গুণী ব্যক্তি।

শনিবার (২ মার্চ) সন্ধ্যা ৭টায় সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ শিল্পকলা একাডেমির তত্ত্বাবধানে তাদের এই সম্মাননা প্রদান করা হয়।

সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় আয়োজিত এই অনুষ্ঠানে লোক সংস্কৃতিতে মোঃ সিরাজুল ইসলাম, নাট্যকলায় বীর মুক্তিযোদ্ধা খায়রুল বাসার ও রায়হান গফুর, সঙ্গীতে জি এম জাকির হোসেন, মোঃ আজিজুর রহমান ও জি এম সালাউদ্দীন বাপ্পী, যাত্রায় কালিপদ বিশ্বাস ও ভগবতী হাজারী, বাদ্যযন্ত্রে এ এফ এম একরাম হোসেন ও রাজু কুমার ঢালীকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা (২০২২-২৩) প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সরোয়ার হোসেনের সভাপতিত্বে এবং জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মোসফিকুর রহমান মিলটনের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ সজীব খান, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আমানউল্লাহ আল হাদী ও সম্মিলিত সাংস্কৃতিক জোট সাতক্ষীরা জেলার সভাপতি বরেণ্য কণ্ঠশিল্পী আবু আফফান রোজ বাবু। স্বাগত বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার ফাইজা হোসেন অন্মেষা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা ফ্রেন্ডস ড্রামেটিক ক্লাবের সাধারণ সম্পাদক সাইফুল করিম সাবু, জেলা শিল্পকলা একাডেমির সদস্য মনজুরুল হক, ফারহা দিবা খান সাথী, হেনরী সরদার, কণ্ঠ শিল্পী শহিদুল ইসলাম, কণ্ঠশিল্পী চৈতালী মূখার্জী, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সুব্রত ঘোষসহ ভারত থেকে আগত বেশ কয়েকজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

প্রসঙ্গত, শুক্রবার শিল্প ও সংস্কৃতির বিকাশে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ শিল্পকলা একাডেমি সম্মাননা (২০১৮-২০২১) প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!