মঙ্গলবার , ৫ মার্চ ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

মোংলা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় ৩ প্রার্থী

প্রতিবেদক
the editors
মার্চ ৫, ২০২৪ ৭:২৭ অপরাহ্ণ

আলী আজীম, মোংলা (বাগেরহাট): দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই উপজেলা পরিষদ নির্বাচনের ডামাঢোল বাজতে শুরু করেছে। আসন্ন পবিত্র মাহে রমজান ও ঈদ-উল-ফিতরের পরপরই প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন করার ইঙ্গিত দিয়েছে নির্বাচন কমিশন। সেই সুবাধে মোংলা উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে মাঠে নেমেছেন রাজনৈতিক নেতারা। তাঁরা এলাকায় ঘুরে ভোটারদের সমর্থন ও দোয়া চাচ্ছেন। জনসমর্থন আদায়ে প্রার্থীরা বিভিন্ন সামাজিক, পারিবারিক ও ধর্মীয় অনুষ্ঠানে যোগদানের মাধ্যমে সাধারণ ভোটারদের দৃষ্টি আকর্ষণের জোর চেষ্টা চালাচ্ছেন।

ইতোমধ্যেই চেয়ারম্যান পদে ৩জন সম্ভাব্য প্রার্থীর নাম মুখে মুখে শোনা যাচ্ছে। আবার অনেকেই প্রার্থী হওয়ার কথা ঘোষণা দিয়ে দীর্ঘদিন ধরে নীরবে প্রচার কাজ চালিয়ে যাচ্ছেন নির্বাচনী মাঠে। উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক তুলে নেয়ায় চেয়ারম্যান পদে প্রার্থীর সংখ্যা আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা দেখছেন স্থানীয়রা। তবে আওয়ামী লীগ ছাড়া এখন পর্যন্ত বিএনপি, জাতীয় পার্টি বা জামায়াত সমর্থিত কোনো প্রার্থীর নাম শোনা যাচ্ছে না। চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার যাদের নাম সম্ভাব্য তালিকায় রয়েছে তারা সবাই আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ও পদ-পদবীধারী। তারা নেতৃত্বাধীন আওয়ামী লীগের সক্রিয় কর্মী।

এখন পর্যন্ত ৩ জন প্রার্থীর নাম শোনা যাচ্ছে, তারা হলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সহপতি আবু তাহের হাওলাদার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন ও বর্তমান উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন।

এদিকে সম্ভাব্য প্রার্থী হিসেবে মাঠ চষে বেড়াচ্ছেন উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবু তাহের হাওলাদার ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন। ইতোমধ্যে তাদের ব্যানার-ফ্স্টুেনে ছেয়ে গেছে এলাকা।

প্রসঙ্গত, ৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত মোংলা উপজেলায় নারী ও পুরুষ মিলে বর্তমান মোট ভোটার রয়েছেন ১ লাখ ২০ হাজার ৮শত ৮৪ জন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!