বুধবার , ১৪ জুন ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শুরুর ধাক্কা সামলে শান্ত-জয়ের ব্যাটে সেশন বাংলাদেশের

প্রতিবেদক
admin
জুন ১৪, ২০২৩ ১:০২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: ঘাসের উইকেটের সঙ্গে মেঘলা আকাশ। সকালটা অনুমিতভাবেই হলো পেসারদের।
কিন্তু আফগানিস্তানের তরুণ বোলাররা ধরে রাখতে পারেননি ধারবাহিকতা। মাঝেমধ্যেই আলগা বলে চাপ কমিয়েছেন তারা। জাকির হাসানের বিদায়ের পর সুযোগটা কাজে লাগিয়েছেন মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত। তাদের জুটিতে প্রথম সেশনে বাংলাদেশের রান গেছে একশ ছাড়িয়ে।

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-আফগানিস্তান। টস হেরে ব্যাট করতে নেমে প্রথম দিনের প্রথম সেশন শেষে বাংলাদেশ এক উইকেট হারিয়ে করেছে ১১৬ রান। জয় ৭০ বলে ৩৮ ও শান্ত অপরাজিত আছেন ৭৬ বলে ৬৪ রানে। আফগানদের হয়ে একমাত্র উইকেটটি নিয়েছেন অভিষিক্ত মাসুদ।

২০১৯ সালে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে হেরেছিল বাংলাদেশ। তখন স্পিন উইকেট বানানোর সেই ভুল থেকে শিখে এবার হয়েছে ঘাসের উইকেট। দেশের ১২তম টেস্ট অধিনায়ক লিটন দাস টস হারলে ফিল্ডিং নিয়ে শুরুতে উইকেটের সুবিধা কাজে লাগায় আফগানিস্তান। ইনিংসের দ্বিতীয় ওভারেই তারা পায় উইকেটের দেখা।

নিজাতউল্লাহ মাসুদ তার টেস্ট ক্যারিয়ারের প্রথম বলেই উইকেটের দেখা পান। তার হালকা মুভ করা বল জাকিরের ব্যাটে লেগে উইকেটের পেছনে যায়। শুরুতে আম্পায়ার আউট না দিলেও রিভিউ নিয়ে সফল হয় আফগানরা। এতে একটি কীর্তিও গড়েন মাসুদ। আফগানিস্তানের প্রথম ও বিশ্বের ২২তম বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে প্রথম বলেই উইকেট নেন তিনি। ২০০২ সালে শ্রীলঙ্কার চামিলা গামাগে আউট করেছিলেন মোহাম্মদ আশরাফুলকে, সেটি ছিল বাংলাদেশের বিপক্ষে প্রথম। ।

এই উইকেটের পরও বেশ কিছু বলে ব্যাটারদের ভুগিয়েছেন সফরকারী বোলররা। কিন্তু তারা আলগা বলে চাপ কমিয়েছেন। সময়ের সঙ্গে মানিয়ে নিয়েছেন নাজমুল হোসেন শান্ত ও মাহমুদুল হাসান জয়ও। বলের সঙ্গে পাল্লা দিয়ে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন শান্ত। জয় খেলছেন কিছুটা ধীরেসুস্থে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!