শনিবার , ২২ জুলাই ২০২৩ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

৫০০তম ম্যাচে কোহলির সেঞ্চুরির রেকর্ড, বসলেন ব্র্যাডম্যানের পাশে

প্রতিবেদক
admin
জুলাই ২২, ২০২৩ ২:৫৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০তম ম্যাচ খেলছেন বিরাট কোহলি। ত্রিনিদাদের পোর্ট অব স্পেনের কুইন্স পার্ক ওভালে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের ব্পিক্ষে টেস্টের দ্বিতীয় দিনই সেঞ্চুরির সামনে দাঁড়িয়েছিলেন বিরাট কোহলি। তৃতীয় দিন মাত্র ১৩ রান করেই তিন অংকের মাইলফলকে পৌঁছে যান তিনি। ৫০০তম ম্যাচকে সেঞ্চুরির রঙে রাঙিয়ে দিলেন ভারতীয় এই ব্যাটার।

শুধু সেঞ্চুরি করাই নয়, সে সঙ্গে বিরাট কোহলি বসে গেলেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি ডোনাল্ড ব্র্যারডম্যানের পাশে। এ নিয়ে টেস্ট ক্রিকেটে ২৯তম সেঞ্চুরি করলেন বিরাট কোহলি। অস্ট্রেলিয়ান কিংবদন্তী ব্র্যাডম্যানও টেস্টে ২৯টি সেঞ্চুরি করেছিলেন।

বিরাট কোহলির সেঞ্চুরি এবং সঙ্গে আরও চারটি হাফ সেঞ্চুরি, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রানের পাহাড়ে চড়েছে ভারত। ৪৩৮ রান করেই তবে থেমেছে তারা। যদিও শেষ পর্যন্ত অলআউট হয়েছে ভারতীয়রা। ১২১ রান করে রানআউট হয়ে যান বিরাট কোহলি।

সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে এটা বিরাটের ৭৬তম সেঞ্চুরি। তৃতীয় দিন ব্যাট করতে নেমে শুরুতেই শেনন গ্যাব্রিয়েলকে স্কয়ার ড্রাইভে চার মেরে তিন অঙ্কের স্কোরে পৌঁছান তিনি। এরপর ১১টি বাউন্ডারিতে ১২১ রানে আউট হয়েছেন কোহলি। পঞ্চম উইকেটে রবিন্দ্র জাদেজাকে নিয়ে তিনি যোগ করেছেন ১৫৯ রান।

পোর্ট অব স্পেনে দারুণ শুরু হয়েছিল ভারতের। উদ্বোধনী জুটিতে জশস্বি জয়সওয়াল ও রোহিত শর্মা ১৩৯ রান যোগ করে মজবুত ভিতের ওপর দাঁড় করিয়ে দেন দলকে।

এরপর দ্রুত ভারতের চার উইকেট তুলে নিয়ে বোলাররা ম্যাচে ফেরান ক্যারিবীয়দের। ৮০ রানে ফেরেন রোহিত আর জশস্বি করেন ৫৭ রান। ১৮২ রানে তারা হারায় চতুর্থ উইকেট। কিন্তু রবিন্দ্র জাদেজার সঙ্গে বিরাট কোহলির পঞ্চম উইকেট জুটিটা জমে ওঠায় স্বাভাবিকভাবে ঘুরতে থাকে ভারতের রানের চাকা।

৩৪১ রানের মাথায় বিরাট কোহলি আউট হন। ৩৬০ রানের মাথায় আউট হন রবিন্দ্র জাদেজা। ১৫২ বল মোকাবেলা করে ৬১ রান করেন তিনি। ইশান কিশান করেন ২৫ রান। তবে, রবিচন্দ্রন অশ্বিনও দ্রুত গতিতে রান তোলেন। ৭৮ বলে তিনি করেন ৫৬ রান। যে কারণে ভারতের রান ৪৩৮ রানে গিয়ে পৌঁছায়।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩টি করে উইকেট নেন কেমার রোচ এবং জোমেল ওয়ারিক্যান। ২ উইকেট নেন জ্যাসন হোল্ডার এবং ১ উইকেট নেন শ্যানন গ্যাব্রিয়েল।

জবাব দিতে নেমে ভালোই সূচনা করে ওয়েস্ট ইন্ডিজ। দুই ওপেনার গ্রেইগ ব্র্যাথওয়েট এবং ত্যাগনারায়ন চন্দরপল ৭১ রানের জুটি গড়ে তোলেন। ১২৮ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন ব্র্যাথওয়েট। ৯৫ বলে ৩৩ রান করে আউট হয়ে যান ত্যাগনারায়ন। ১৪ রানে অপরাজিত রয়েছেন কির্ক ম্যাকেঞ্জি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

সাতক্ষীরায় ডেঙ্গু সচেতনতায় ভিবিডির ক্যাম্পেইন

আমাদের তো প্রতিদিন কথা হয়, তাহসান প্রসঙ্গে মিথিলা

দেবহাটায় স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে প্রশিক্ষণ

খালেদার ভাষণ শুনে খুশি জয়, গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপিকে নিয়ে কাজ করতে আগ্রহী

নতুন এমপিরা কি পুরাতন পথে হাটবেন? || এসএম শাহিন আলম

পুলিশ ভ্যানে ট্রেনের ধাক্কা, ৩ কনস্টেবল নিহত

বেনাপোল সীমান্তে ২ কেজি ৩শ গ্রাম স্বর্ণসহ দুই পাচারকারী আটক

শ্যামনগরের ১০ যুবককে লিবিয়ায় জিম্মি করে নির্যাতনের অভিযোগ, ২০ জন কারাগারে

দুস্থ ও অসহায় মানুষের মাঝে সৈয়দ আমিনুর রহমান বাবুর শীতবস্ত্র বিতরণ

মের দ্বিতীয় সপ্তাহে ঘূর্ণিঝড়, ফের ৪০ ডিগ্রি ছাড়াতে পারে তাপমাত্রা

error: Content is protected !!