শনিবার , ২২ জুলাই ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

আশির দশকের ছাত্রনেতা শেখ রিয়াজ উদ্দীনের স্মরণ সভা

প্রতিবেদক
the editors
জুলাই ২২, ২০২৩ ৯:০৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরায় আশির দশকের স্বৈরাচার ও মৌলবাদ বিরোধী প্রগতিশীল ছাত্র আন্দোলনের নেতা বিশিষ্ট রাজনীতিবিদ ও কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেখ রিয়াজ উদ্দীনের স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২ জুলাই) বিকেলে সাতক্ষীরা বিসিডিএস ভবন মিলনায়তনে আশির দশকের ছাত্রনেতা ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ সাহিদ উদ্দিনের সভাপতিত্বে এই স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

স্মরণ সভায় প্রয়াত ছাত্র নেতা শেখ রিয়াজ উদ্দিনের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন নিয়ে আলোচনা করা হয়।

এসময় বক্তব্য রাখেন, আশির দশকের ছাত্রনেতা, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও আয়োজক কমিটির সদস্য সচিব অ্যাড. আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা নাগরিক কমিটির আহবায়ক অ্যাড. আজাদ হোসেন বেলাল, মাহামুদ আলী সুমন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেন, সেলিম রেজা, মো নজরুল ইসলাম, বাংলাদেশ জাসদের জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রিস আলী, বাসদ নেতা নিত্যানন্দ সরকার, সাবেক ছাত্র নেতা জাকির হোসেন, কমিউনিস্ট পার্টির মশিউর রহমান পলাশ, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক এজাজ আহমেদ স্বপন, কৃষি ও সমবায় সম্পাদক ডা. মুনসুর আহমেদ, শিক্ষা মানব সম্পদ উন্নয়ন সম্পাদক লাইলা পারভীন সেজুতি, জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাড. সৈয়দ জিয়াউর রহমান, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মুসফিকুর রহমান মিল্টন, পৌর আওয়ামী লীগের সহসভাপতি মীর মোস্তাক আলী, যুগ্ম সাধারণ সম্পাদক রাশিদুজ্জামান রাশি, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সেলিম রেজা সবুজসহ ৮০ ও ৯০ দশকের সাবেক ছাত্র নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, আশির দশকের রাজপথ কাপানো ছাত্রনেতা শেখ রিয়াজ উদ্দীন সে সময় মৌলবাদ সাম্প্রদায়িকতা ও স্বৈরাচার বিরোধী ছাত্র গণআন্দোলনে দুর্দান্ত ও সাহসী ভূমিকা পালন করেন। সে সময় তিনি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জেলা নেতা হিসেবে দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত হন। কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে তিনি এলাকার উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে তিনি দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পরও সরকারের পক্ষে স্থানীয় সংসদ সদস্যের দেওয়া চিকিৎসা সহায়তার টাকা তিনি স্বানন্দে গ্রহণ করে তা স্থানীয় মসজিদের উন্নয়নে দান করে দেন।

বক্তারা শেখ রিয়াজের জীবন ও কর্ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং দেশের জন্য তার আত্মত্যাগ ও সংগ্রামী জীবন থেকে শিক্ষা নিয়ে তরুণ প্রজন্মকে দেশ ও জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করার আহবান জানান।

স্মরণ সভা শেষে শেখ রিয়াজ উদ্দীনের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত ও দোয়া পরিচালনা করেন সাবেক ছাত্র নেতা শেখ এজাজ আহমেদ স্বপন।

উল্লেখ্য, গত ১৪ জুন কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সংগ্রামী জননেতা শেখ রিয়াজ উদ্দীন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!