মঙ্গলবার , ২৫ জুলাই ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ওজন তোলা নিষেধ ছিল তামিমের আগের চোটে, অথচ তিনি করেছেন জিম

প্রতিবেদক
admin
জুলাই ২৫, ২০২৩ ১:১৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: তামিম ইকবালের চোট যেন এখন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে রহস্যময় জিনিসগুলোর একটি। বিষয়টি নিয়ে মুখোমুখি হয়ে গেছে বিসিবি ও তামিম ইকবাল।
কয়েকদিন আগে এক সাক্ষাৎকারে চোট নিয়ে তার সুচিকিৎসা হয়নি বলে জানান টাইগারদের ওয়ানডে অধিনায়ক। তার ওই কথা সত্যি হয়েছে।

দুবাই থেকে এখন লন্ডনে আছেন তামিম। সেখানে তিনি টনি হ্যামন্ড নামে ডাক্তারকে দেখিয়েছেন। ভিডিও কলে বিসিবির চিকিৎসক দলকে হ্যামন্ড জানিয়েছেন, বাংলাদেশ ওপেনারের চোট ফোর্থ ও ফিফথ লাম্বার স্পাইন ভার্টিব্রার (এল-ফাইভ) মাঝের ডিস্ক ক্ষতিগ্রস্ত হয়েছে।

তামিমের এই চোট নিয়ে গুগল করে ধারণা পাওয়া যায়, এর রোগীদের সুস্থতার মূল শর্ত বিশ্রাম। এমনকি ওঠা-বসা এবং শয্যাগ্রহণের ক্ষেত্রেও বিশেষ সতর্কতা অবলম্বন করতে হয়। অথচ এই চোট নিয়েই তামিম জিম ও অনুশীলন করেছেন। যদিও ‘এল-ফাইভ’ রোগীদের পাঁচ পাউন্ড ওজন তোলাও বারণ আছে।

হেড কোচ চন্ডিকা হাথুরাসিংহের পরামর্শে আয়ারল্যান্ড সিরিজ চলাকালে প্রথমে একজন স্পোর্টস অস্টিওপ্যাথ এবং পরে একজন স্পোর্টস ফিজিশিয়ানের কাছে পরামর্শ নিয়েছিলেন বাঁহাতি ওপেনার। স্ক্যানও করানো হয়েছিল তামিমের কোমরের। ওই স্ক্যানেই চোট খুঁজে পেয়েছেন ইংল্যান্ডের চিকিৎসক। তবুও তাকে জিম করানো হয়।

তামিমের চোটের গভীরতা এখন আরও বেড়েছে। তাতে বিশ্রাম, চলাফেরায় সতর্কতা আর বেদনানাশক ওষুধে কাজ না-ও হতে পারে। এখন ইনজেকশন নিলে তিন মাস ব্যথা ছাড়া থাকতে পারেন তামিম। আর যদি অস্ত্রোপচার করেন, তাহলে তিন মাস থাকতে হবে মাঠের বাইরে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!