শনিবার , ৫ আগস্ট ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

মাদকমুক্ত সমাজ গঠনে শেখ কামালের আদর্শ লালন করতে হবে: অধ্যক্ষ আবু আহমেদ

প্রতিবেদক
the editors
আগস্ট ৫, ২০২৩ ১০:৪৩ অপরাহ্ণ

মাহমুদুল হাসান শাওন: শ্রদ্ধা ও ভালোবাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, দেশের আধুনিক ক্রীড়া ও সাংস্কৃতিক আন্দোলনের রূপকার বীর মুক্তিযোদ্ধা শহিদ শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও দৈনিক কালেরচিত্র সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বহুমাত্রিক প্রতিভার অধিকারী ছিলেন। বীর মুক্তিযোদ্ধা শহিদ শেখ কামালের আদর্শ অন্তরে লালন করে তরুণ প্রজন্মক স্মার্ট বাংলাদেশ গড়ার সৈনিক হতে হবে। দেশ ও সমাজ ভাবনায় শেখ কামাল মাত্র ২৬ বছরের জীবনে আমাদের বাঙালি সংস্কৃতি ও ক্রীড়াক্ষেত্রের এক বিরল প্রতিভার স্বাক্ষর রেখেছেন। বর্তমান প্রজন্ম শেখ কামালের আদর্শে অনুপ্রাণিত হলে দেশের উন্নয়ন অগ্রযাত্রা শেখ হাসিনার নেতৃত্বে ত্বরান্বিত হবে।

শনিবার সন্ধ্যায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে সাতক্ষীরা সদর উপজেলা যুবলীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাতক্ষীরা সদর উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি যুবনেতা জাহিদ হোসেন বাপ্পীর সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিক লীগ সাতক্ষীরা জেলা শাখার আহবায়ক আব্দুল্লাহ সরদার, স্বেচ্ছাসেবক লীগ নেতা সাংবাদিক মেহেদী আলী সুজয়, জেলা তাঁতী লীগের সিনিয়র সহসভাপতি মিলন রায়, সাতক্ষীরা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদ হাসান প্রমুখ।

বক্তারা বলেন, বাঙালির অধিকার আদায়ের সংগ্রামে পিতার ধারাবাহিক আপোষহীন সংগ্রামে ছাত্রলীগের কর্মী ও সংগঠক হিসেবে তিনি ৬ দফা, ১১ দফা আন্দোলন এবং ’৬৯-এর গণঅভ্যুত্থান ও মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাঙালির ইতিহাসের সবচেয়ে কলঙ্কিত ও বর্বরোচিত হত্যাকাণ্ডের শিকার হয়ে বঙ্গবন্ধু সপরিবারে নিহত না হলে বাংলাদেশ পেত বহুমুখী প্রতিভার অধিকারী এই সংগঠক ও নেতাকে।

বক্তারা আরো বলেন, খেলাধুলা, সংস্কৃতিচর্চায় শেখ কামালের আগ্রহ ও কর্মকাণ্ডের ব্যাপকতা তার প্রতিভা ও মননের এক বিশাল দিককে উন্মোচিত করে। অভিনয়, সংগীত চর্চা, বিতর্ক, উপস্থিত বক্তৃতাসহ সব ক্ষেত্রে তিনি মেধার স্বাক্ষর রেখেছেন। তিনি খেলাধূলার প্রসারে দেশের অন্যতম শক্তিশালী ও জনপ্রিয় কাব আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠা করেন।

আলোচনা সভা ও দোয়ানুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সিটি কলেজ ছাত্র লীগের সাধারণ সম্পাদক তানভীর হোসাইন জুয়েল, যুবলীগ নেতা রেজাউল ইসলাম রেজা, সাতক্ষীরা সরকারি কলেজের মুক্তিযোদ্ধা হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান, সাতক্ষীরা পৌর ৭নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দীন সুজন, যুবনেতা নুর ইসলাম নুরু, ইউনুছ আলী, শেখ আবু সুরাজ পিন্টুসহ জেলা যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী। সবশেষে শহিদ ক্যাপ্টেন শেখ কামাল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সকল শহিদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সাতক্ষীরা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদ হাসান।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!