বুধবার , ৯ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দারুণ জয়ে সিরিজে টিকে রইল ভারত

প্রতিবেদক
admin
আগস্ট ৯, ২০২৩ ২:৪৫ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: প্রথম দুই ম্যাচ হেরে অনেকটা ব্যাকফুটে ছিল ভারত। তৃতীয় ম্যাচটি হারলে সিরিজটাই হাতছাড়া হতো তাদের।
তবে সূর্যকুমার যাদবের ব্যাটিং তাণ্ডব তা হতে দিল না। আর তাতে ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ জয় তুলে নেওয়ার পাশাপাশি সিরিজে টিকে রইলো ভারত।

গতকাল গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামের ম্যাচটিতে ৭ উইকেটের জয় তুলে নিয়েছে হার্দিকবাহিনী। আগে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬০ রানের লক্ষ্য দেয় ক্যারিবীয়রা। জবাবে ৩ উইকেট হারিয়ে ১৩ বল হাতে রেখেই জয় তুলে নেয় সফরকারীরা।

লক্ষ্য তাড়ায় নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। দুই ওপেনার যশস্বী জয়সওয়াল (১) ও শুভমান গিল (৬) দুজনেই ফিরেছেন অল্পতেই। তবে সূর্যকুমার ও তিলক ভার্মা মিলে দারুণ এক জুটি গড়ে সেই ধাক্কা সামাল দেন। একপ্রান্তে চার-ছক্কার ফুলঝুরি ছোটান সূর্য, অপরপ্রান্তে তাকে দারুণ সঙ্গ দেন তিলক।

ঝোড়ো ব্যাটিংয়ে দুর্দান্ত এক ফিফটি তুলে নেন সূর্য। তবে সেখানেই থামেননি তিনি। ফিফটির পর তার ব্যাট আরও চওড়া হতে শুরু করে। একসময় সেঞ্চুরিও উঁকি দিচ্ছিল তাকে। কিন্তু তাকে ফিরতে হয়েছে ব্যক্তিগত ৮৩ রানে, ক্যারিবীয় পেসার আলজারি জোসেফের বলে ক্যাচ তুলে দিয়ে। ৪৪ বল স্থায়ী ইনিংসটি তিনি ১০টি চার ও ৪টি ছক্কায় সাজিয়েছেন। পাশাপাশি তিলকের সঙ্গে গড়েছেন ৮৭ রানের জুটি।

বাকি পথ অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে নিয়ে সহজেই পাড়ি দেন তিলক। তার সামনেও ছিল ফিফটি করার হাতছানি। কিন্তু ১৮তম ওভারের পঞ্চম বলে বিশাল ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেন হার্দিক। ৩৭ বলের মোকাবিলা করা তিলক অপরাজিত থাকেন ব্যক্তিগত ৪৯ রানে। অবিচ্ছিন্ন থেকে মাঠ ছাড়ার সময় হার্দিক অপরাজিত ছিলেন ২০ রানে।

এর আগে দুই ওপেনার ব্র্যান্ডন কিং ও কাইল মায়ার্সের ধীরগতির ব্যাটিংয়ে পাওয়ার প্লেতে যথেষ্ট রান তুলতে ব্যর্থ হয় ওয়েস্ট ইন্ডিজ। কিং ৪২ বলে করেন ঠিক ৪২ রান। অন্যদিকে মায়ার্সের ব্যাট থেকে আসে ২০ বলে ২৫ রান। ব্যর্থ হয়েছেন জনসন চার্লসও (১২)।

নিকোলাস পুরান ১২ বলে ২০ রানের ছোটখাটো ঝড় তুলে বিদায় নিলে অল্প রানে গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়েছিল স্বাগতিকরা। কিন্তু পাওয়েলকে আটকাতে পারেননি ভারতীয় বোলাররা। ১৯ বলে ১ চার ও ৩ ছক্কায় ৪০ রান নিয়ে অপরাজিত ছিলেন পাওয়েল।

পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে পিছিয়ে আছে ভারত। বাকি দুই ম্যাচ হবে যুক্তরাষ্ট্রের মাটিতে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!