শনিবার , ১২ আগস্ট ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

খালেদা জিয়াকে নিয়ে মেডিকেল বোর্ডের চিকিৎসকেরা উদ্বিগ্ন: ফখরুল

প্রতিবেদক
the editors
আগস্ট ১২, ২০২৩ ৬:১৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শারীরিক অবস্থা বিবেচনায় উন্নত চিকিৎসার জন্য তাঁকে অবিলম্বে বিদেশে পাঠানোর দাবি জানিয়েছেন তিনি।

শনিবার রাজধানীর বনানীতে খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর কবর জিয়ারতের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মির্জা ফখরুল এ দাবি জানান।

ফখরুল বলেন, খালেদা জিয়াকে নিয়ে মেডিকেল বোর্ডের চিকিৎসকেরা খুব উদ্বিগ্ন। তাঁরা মনে করছেন, অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো না গেলে শেষ পর্যন্ত দেশে পুরোপুরি চিকিৎসা হবে কি না তা নিশ্চিত নয়। এ অবস্থায় খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠাতে বারবার বলে যাচ্ছেন চিকিৎসকেরা।

ফখরুল আরও বলেন, ‘গতকালও (শুক্রবার) তাঁদের (চিকিৎসকেরা) সঙ্গে আলাপকালে তাঁরা এই কথাই বলেছেন যে তাঁকে (খালেদা জিয়া) বিদেশে পাঠানো খুবই দরকার। একই সঙ্গে দেশবাসীকে এবং যাঁরা দায়িত্বে আছেন তাঁদের আমি পরিষ্কার করে বলতে চাই যে অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিন এবং তাঁর সুচিকিৎসার জন্য তাঁকে বাইরে যাওয়ার ব্যবস্থা করুন।’

বিএনপির মহাসচিব বলেন, গণতন্ত্র মুক্তির জন্য যে আন্দোলন শুরু হয়েছে এক দফা দাবির, সেই দাবি আদায় করে জনগণ একটা অভ্যুত্থানের মধ্য দিয়ে দেশনেত্রীকে মুক্ত করবে এবং তাঁর মুক্তির ব্যবস্থা করবে।

গত বৃহস্পতিবার রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় খালেদা জিয়াকে। মেডিকেল বোর্ডের পরামর্শক্রমে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসা চলছে তাঁর। সাবেক প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, হৃদ্‌রোগ, ফুসফুস, ডায়াবেটিস, কিডনি, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

এর আগে গতকাল শুক্রবার রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসনকে দেখতে যান মির্জা ফখরুল।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!