সোমবার , ২১ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

কলারোয়ায় স্বামী-স্ত্রীকে আগুনে পুড়িয়ে হত্যা মামলার প্রধান আসামি সবুজ গ্রেফতার

প্রতিবেদক
the editors
আগস্ট ২১, ২০২৩ ৭:২৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরার কলারোয়া উপজেলার চন্দনপুর গ্রামে টিনের ঘরে পেট্রোল ঢেলে আগুন দিয়ে স্বামী-স্ত্রীকে পুড়িয়ে মারার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি মোঃ সবুজ হোসেনকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের সদস্যরা।

রোববার বিকালে ঝিনাইদাহ জেলার মহেশপুর থানার মাটিলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার সবুজ হোসেন যশোরের পোড়াবাড়ি গ্রামের আব্দুল বারিক মন্ডলের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, কলারোয়া থানার চন্দনপুরের আব্দুল গাজীর মেয়ে মোছাঃ সুফিয়া খাতুনের (২৩) সাথে ৪ বছর পূর্বে সবুজ হোসেনের (২৫) বিয়ে হয়। সবুজ পূর্ব হতেই গরু চোরাচালান এবং মাদক ব্যবসার সাথে জড়িত ছিল। মাদকাসক্ত হওয়ার কারণে বিয়ের পর থেকেই সে কারণে/অকারণে সুফিয়া খাতুনকে মারধর করতো। তার অত্যাচার সহ্য করতে না পেরে সুফিয়া খাতুন ২০২৩ সালের মার্চ মাসে তার ভাই আব্দুল কাদেরের বাড়ি চলে আসে। আব্দুল কাদের বোনকে আশ্রয় প্রদান ও তার স্বামীর অত্যাচারে বাঁধা দেয়ার কারণে স্বামী সবুজ বারবার আব্দুল কাদেরকে প্রাণ নাশের হুমকি দিয়ে আসছিল। মোছাঃ সুফিয়া খাতুন গত ২৮ মে তার ভাই আব্দুল কাদের (২৯) এর বাসা হতে মায়ের সাথে দেখা করার জন্য যশোরে গেলে ঐ দিন দিবাগত রাত পৌনে ৩টার দিকে আসামি মোঃ সবুজ হোসেন তার মামাত ভাই মোঃ সোহাগ আলম (২২)সহ অজ্ঞাতনামা ৩-৪ জন একত্রিত হয়ে সুফিয়া খাতুনের ভাই আব্দুল কাদেরের টিনের বেড়া ও ছাউনিযুক্ত বসত ঘরে পেট্রোল ঢেলে বাইরে থেকে তালা বন্ধ করে আগুন ধরিয়ে দেয়। তালা বন্ধ ঘরের ভিতর হতে তার ভাই-ভাবীর ডাকচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে আসামিরা পালিয়ে যায়। পরবর্তীতে এলাকার লোকজন ঘর তালা বন্ধ দেখে জানালা ভেঙে ঘরের ভিতর থাকা সুফিয়া খাতুন এর ভাই মোঃ আব্দুল কাদের ও ভাবী শারমিন খাতুন এবং তার শিশু মেয়ে ফাতিমা খাতুন (০৫) কে আগুনে দ্বগ্ধ অবস্থায় বের করে নিয়ে আসে। তাৎক্ষণিক এলাকার লোকজন সুফিয়া খাতুন এর ভাই, ভাবী ও শিশু কন্যার অবস্থা গুরতর দেখে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের অবস্থা আশঙ্কাজনক দেখে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে রেফার্ড করেন।

এই সংক্রান্তে গত ২৮ মে সুফিয়া খাতুন বাদী হয়ে কলারোয়া থানায় একটি মামলা রুজু করেন। পরবর্তীতে ঢাকার বান ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ০১ জুন আব্দুল কাদের ও ১৪ জুন তার স্ত্রী শারমিন খাতুন মারা যান।

এদিকে, হত্যার পরেই সবুজ ভারতের চব্বিশ পরগনা জেলার বনগ্রাম থানার কমলাপুর গ্রামে তার অপকর্মের সহকারী ভারতীয় নাগরিক শাহজাহান মন্ডলের আশ্রয়ে অবৈধভাবে ভারতে অবস্থান করে। ঘটনার পর থেকে র‌্যাব ছায়া তদন্তে নামে। এরই ধারাবাহিকতায় ২০ আগস্ট বিকালে র‌্যাব-৬ (সিপিসি-১ কোম্পানি) সাতক্ষীরার একটি আভিযানিক দল গোপন সূত্রে জানতে পারে যে সবুজ হোসেন ঝিনাইদাহ জেলার মহেশপুর থানা এলাকায় অবস্থান করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মাটিলা এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার দোষ স্বীকার করেছে।

এদিকে, র‌্যাব আরও জানিয়েছে, আসামি সবুজ এলাকার কুখ্যাত চোরাকারবারী। সে ভারত সীমান্ত হতে মাদক, গরু এবং অন্যান্য দ্রব্যাদি পাচারের সাথে সরাসরি জড়িত। এই পেশায় নিয়োজিত হয়ে সে ইতোপূর্বে ৪টি বিবাহ করে। তার বিরুদ্ধে বেনাপোল পোট থানায় হিরোইন পাচারের মামলা চলমান রয়েছে।

গ্রেফতার আসামিকে সাতক্ষীরা জেলার কলারোয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!