বুধবার , ৩০ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাতক্ষীরায় দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক প্রশিক্ষণ

প্রতিবেদক
the editors
আগস্ট ৩০, ২০২৩ ১১:৪৩ অপরাহ্ণ

 

সাতক্ষীরায় দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক প্রশিক্ষণ ও সচেতন নাগরিক কমিটি (সনাক), ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) ও অ্যাকটিভ সিটিজেন্সর গ্রুপ (এসিজি) সদস্যদের অংশগ্রহণে অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) সাতক্ষীরার লেকভিউ’র পদ্মা হলে এই প্রশিক্ষণ ও অভিজ্ঞতা বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

দিনের প্রথম ভাগে এসিজি সদস্যদের অংশগ্রহণে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক প্রশিক্ষণ এর উদ্বোধন ঘোষণা করেন সনাক সভাপতি হেনরী সরদার। প্রশিক্ষণে এসিজি সদস্যবৃন্দ টিআই, টিআইবি ও দুর্নীতি বিরোধী স্বেচ্ছাব্রতী আন্দোলন; টিআইবি’র বর্তমান প্যাকটা প্রকল্প এবং এসিজি’র অপারেশনাল গাইডলাইন ও নৈতিক আচরণবিধি ইত্যাদি বিষয়ে ধারণা লাভ দেওয়া হয়। এছাড়াও তারা দুর্নীতিবিরোধী আন্দোলন বেগবান করার কৌশল ও দক্ষতা অর্জন করেন। প্রশিক্ষণের সহায়তাকারী হিসেবে ছিলেন টিআইবি’র কো-অর্ডিনেটর-সিই কাজী শফিকুর রহমান ও ক্লাস্টার কো-অর্ডিনেটর-সিই মো. ফিরোজ উদ্দীন। প্রশিক্ষণশেষে সনাক এর শিক্ষা বিষয়ক উপকমিটির আহ্বায়ক মো. আব্দুল হামিদ এসিজি সদস্যদের দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ করান।

পরে সনাক, ইয়েস ও এসিজি সদস্যদের অংশগ্রহণে ‘অভিজ্ঞতা বিনিময় সভা’ অুনষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য প্রদান করেন সনাক সহসভাপতি ভারতেশ^রী বিশ^াস। সনাক পর্যায়ের পরিকল্পনা ও অর্জন বিষয়ক পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন এরিয়া কো-অর্ডিনেটর-সিই মো. মনিরুল ইসলাম।

উপস্থিত সনাক, ইয়েস ও এসিজি সদস্যগণ স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী কার্যক্রম পরিচালনার অভিজ্ঞতা, চ্যালেঞ্জ ও চ্যালেঞ্জ উত্তরণের উপায় নিয়ে তাদের মূল্যবান মতামত প্রদান করেন।

আলোচনায় অংশগ্রহণ করেন ইয়েস দলনেতা নির্মল গাইন, কদমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ভিত্তিক এসিজি সমন্বয়ক মো. হাছিবুর রহমান, টিআইবি’র কো-অর্ডিনেটর-সিই কাজী শফিকুর রহমান, ক্লাস্টার কো-অর্ডিনেটর-সিই মো. ফিরোজ উদ্দীন, সনাক সদস্য রেবেকা সুলতানা, সহসভাপতি মো. আ. সামাদ, সদস্য মো. তৈয়ব হাসান বাবু, ডা. সুশান্ত কুমার ঘোষ, ড. দিলারা বেগম, কল্যাণ ব্যানার্জী, কিশোরী মোহন সরকার ও প্রফেসর মো. আব্দুল হামিদ। অনুষ্ঠানের এক পর্যায়ে সনাক ইয়েস, এসিজি সদস্য ও আমন্ত্রিত শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক পর্বের সঞ্চালনায় ছিলেন সদর হাসপাতালভিত্তিক এসিজি’র সমন্বয়ক মো. মনিরুল ইসলাম মীম। দিনব্যাপী অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ইয়েস সদস্য সমাপ্তি গাইন ও মুশফিকুর রহমান। প্রেস বিজ্ঞপ্তি

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!