বুধবার , ৬ সেপ্টেম্বর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

টাইগারদের বিপক্ষে পাকিস্তান দলে একটি পরিবর্তন

প্রতিবেদক
Shimul Sheikh
সেপ্টেম্বর ৬, ২০২৩ ২:১৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: নেপাল এবং ভারতের বিপক্ষে আগের দুই ম্যাচেও ম্যাচ শুরুর আগে একাদশ ঘোষণা করে দিয়েছিলো পাকিস্তান। এবার বাংলাদেশের বিপক্ষে সুপার ফোরের ম্যাচের আগেও একাদশ ঘোষণা করলো তারা।

ঘোষিত একাদশ দেখে জানা গেলো ভারতের বিপক্ষে পরিত্যক্ত হয়ে যাওয়া ম্যাচ থেকে একটি পরিবর্তন এনেছে পাকিস্তান। বাঁ-হাতি স্পিনার মোহাম্মদ নেওয়াজের পরিবর্তে পাকিস্তান দলে নেয়া হয়েছে পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফকে। অর্থ্যাৎ, মোট চারজন পেসার নিয়েই মাঠে নামছে তারা।

ভারতের বিপক্ষে ম্যাচেও পাকিস্তানের স্পিনারদের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠেছিলো। ২৬৬ রানে ভারতকে আটকে দিলেও শাদাব খান ও মোহাম্মদ নেওয়াজ মিলে ১৭ ওভারে দেন ১১২ রান, মানে ওভারপ্রতি প্রায় ৬.৫৯।

ফাহিম ওয়ানডে দলে ফিরেছেন প্রায় দুই বছর পর। ২০২১ সালের পর আফগানিস্তানের বিপক্ষে সিরিজ ও এশিয়া কাপের দলে নেওয়া হয় তাকে। আফগানিস্তানের বিপক্ষে খেললেও এশিয়া কাপে এটিই হতে যাচ্ছে তার প্রথম ম্যাচ। ৩২ ওয়ানডের ক্যারিয়ারে এর আগে বাংলাদেশের বিপক্ষে খেলেননি তিনি।

পেস শক্তি বাড়াচ্ছে পাকিস্তান। কী করবে বাংলাদেশ? তারাও কী পেস শক্তি বাড়াবে? অন্যদিকে হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে এরই মধ্যে এশিয়া কাপ শেষ হয়ে গেছে আগের দুই ম্যাচে ৮৯ ও ১০৪ রানের ইনিংস খেলা নাজমুল হোসেনের।

ফলে আজকের ম্যাচে বাংলাদেশ দলে একটি পরিবর্তন অবধারিত। নাজমুলের ছিটকে যাওয়ার আনুষ্ঠানিক ঘোষণার আগেই পাকিস্তান পাঠানো হয়েছে লিটন দাসকে। যিনি অসুস্থতার কারণে দলের সঙ্গে যেতে পারেননি। তিনি কী খেলবেন আজ?

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান একাদশ

ইমাম-উল হক, ফাখর জামান, বাবর আজম (অধিনায়ক), সালমান আগা, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, শাদাব খান (সহ-অধিনায়ক), নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!