বৃহস্পতিবার , ৫ অক্টোবর ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

নওয়াবেঁকী বাজার ব্যবস্থাপনা কমিটির ভোটার তালিকা নিয়ে অনিয়মের অভিযোগ

প্রতিবেদক
the editors
অক্টোবর ৫, ২০২৩ ৯:৫২ অপরাহ্ণ

এম জুবায়ের মাহমুদ: শ্যামনগর উপজেলার নওয়াবেঁকী বাজার ব্যবস্থাপনা কমিটির চূড়ান্ত ভোটার তালিকায় গৃহিনী থেকে শুরু করে অব্যবসায়ীদের জায়গা মিলেছে। নির্বাচনে একটি পক্ষকে বিশেষ সুবিধা দিতে স্থানীয় প্রভাবশালী মহলের নির্দেশে ভোটার তালিকা প্রণয়নের দায়িত্বে থাকা ব্যক্তিরা এমন কাণ্ড ঘটিয়েছে বলে অভিযোগ। বিতর্কিত এবং
ত্রটিপূর্ণ ভোটার তালিকা প্রত্যাখান করে সাধারণ ব্যবসায়ীরা প্রকৃত ভোটারদের সমন্বয়ে নির্বাচনের দাবি জানিয়েছেন।

জানা যায়, আগামী ১৭ অক্টোবর নওয়াবেঁকী বাজার ব্যবস্থাপনা কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন-২০২৩ অনুষ্ঠিত হওয়ার কথা। যার অংশ হিসেবে ইতোমধ্যে চূড়ান্ত ভোটার তালিকা প্রণয়নসহ প্রার্থীতা ঘোষণার পাশাপাশি প্রতীক বরাদ্দের কার্যক্রম সম্পন্ন হয়েছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, সাধারণ সম্পাদক পদে আবু সাইদ মোল্যা ও মনিরুজ্জামান মনি এবং স্থায়ী সদস্য পদে আলমগীর হোসেন ও জিএম হাবিবুল্লাহ প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া অস্থায়ী সদস্য পদে আলমগীর হোসেন ও মহিলা সদস্য পদে নিলুফা খাতুন লড়াই করছেন। বাজারের মোট ৯শ ৫৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

অভিযোগ উঠেছে, ব্যবসায়ীর সাথে ন্যূনতম যোগাযোগ না থাকা সত্ত্বেও বিশেষ এক প্রার্থীর নিকটাত্মীয় হওয়ার সুযোগে আকলিমা খাতুনকে ভোটার তালিকাভুক্ত করা হয়েছে। একইভাবে ঘরকন্যা হওয়ার পরও ময়না পারভীন, ফজিলা খাতুন, মাহফুজা খাতুন, রোকেয়া বেগমকে ভোটার তালিকাভুক্ত করা হয়েছে। এছাড়া স্থায়ী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতাকারী জিএম হাবিবুল্লাহর দোকানের কর্মচারী আল আমিন, সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতাকারী মনিজরুজ্জামানের দোকানের ম্যানেজার হারুন-অর রশিদ সরদারসহ অন্তত ২০ জনেরও বেশী ব্যক্তিকে নীতিবহির্ভুতভাবে ভোটার করা হয়েছে, যদিও অভিযুক্ত এসব প্রার্থী কাল্পনিক কিছু যুক্তি দেখাচ্ছেন।
ত্রটিপূর্ণ ভোটার তালিকার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি আটুলিয়া ইউপি চেয়ারম্যান আবু সালেহ বাবু বলেন, কেউ এমন অনিয়ম নিয়ে অভিযোগ করেনি।

‘আপনি সভাপতি হয়ে এমন ত্রটিযুক্ত তালিকার বিষয়ে ব্যবস্থা নেয়ার অধিকার রাখেন কিনা’- জানতে চাইলে তিনি অভিযোগ দেয়ার বিষয়টি পুনর্ব্যক্ত করেন।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!