বুধবার , ১১ অক্টোবর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের মুখে গণতন্ত্রের কথা মানায় না: ডা. রুহুল হক

প্রতিবেদক
the editors
অক্টোবর ১১, ২০২৩ ৭:১৭ অপরাহ্ণ

মাহমুদুল হাসান শাওন: বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক বলেছেন, স্বাধীনতার মহান স্থপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যারা সপরিবারে নৃশংসভাবে হত্যা করেছিল, হত্যাকারীদের বিভিন্ন দেশের দূতাবাসে চাকরি ও পুনর্বাসন করেছিল, নৃশংস হত্যাযজ্ঞের বিচার বন্ধে আইন প্রণয়ন করেছিল; তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না। বঙ্গবন্ধুকে হত্যা করে ১৯৭৫ সালেই গণতন্ত্র নিয়ে উঁচু গলায় কথা বলার অধিকার খুঁইয়েছে বিএনপি-জামায়াত।

বুধবার (১১ অক্টোবর) দিনভর দেবহাটার নওয়াপাড়া ইউনিয়নে নির্বাচনী গণসংযোগ ও পথসভায় বক্তৃতাকালে ডা. রুহুল হক এসব কথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতার পর বিএনপি-জামায়াত দেশের মানুষের সাথে প্রতারণা ও ভোট চুরি করে যতবার ক্ষমতায় এসেছে, প্রতিবারই তারা বাংলাদেশকে শোষণ করেছে। সেসময় বিদ্যুতের জন্য জনগণ রাস্তায় নেমে ঝাড়– মিছিল করতো। সারের দাবিতে আন্দোলনরত কৃষকের বুকে নির্বিচারে গুলি করা হয়েছে। মানুষের দোরগোড়ায় যাতে স্বাস্থসেবা না পৌঁছাতে পারে সেজন্য সারাদেশের কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়া হয়েছে। শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ শে আগস্ট গ্রেনেড হামলাসহ বারবার হামলা চালিয়ে অসংখ্য আ’লীগ নেতাকর্মীদের হত্যা ও পঙ্গু করে দেয়া হয়েছে। আর আজ সারাদেশে শতভাগ বিদ্যুৎ দেয়া হয়েছে, কৃষকের ঘরে ঘরে পৌঁছে দেয়া হচ্ছে সার-বীজ ও কীটনাশক, প্রতিদিন বাড়ির পাশে কমিউনিটি ক্লিনিকে গিয়ে শত শত মানুষ চিকিৎসা সেবা নিতে পারছেন। তথ্য ও প্রযুক্তি এবং ইন্টারনেট সেবাকে গ্রাম পর্যায়ে পৌঁছে দেয়ায় সারা বিশ্ব আজ হাতের মুঠোয় এসেছে। দেশের সকল সেক্টরে আমূল উন্নয়নের পাশাপাশি দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বিভিন্ন ধরনের ভাতা ব্যবস্থা চালু করেছে সরকার। সারা দেশের ন্যায় সেই উন্নয়নের আলোয় আজ সাতক্ষীরাও আলোকিত হয়েছে। জেলায় অসংখ্য ব্রীজ, কালভার্ট, কার্পেটিং ও ইট সোলিং রাস্তা এবং সাইক্লোন শেল্টার নির্মাণ করা হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ, নলতায় আইএইচটি ও ম্যাটস এবং সাতক্ষীরা শহর বাইপাস সড়ক নির্মাণ করা হয়েছে। তাছাড়া জেলায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নির্মাণে ইতোমধ্যেই আইন পাশ হয়েছে উল্লেখ করে চলমান এ উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আবারও নৌকা প্রতীকে ভোট দিতে দল-মত নির্বিশেষে সকল শ্রেণি-পেশার মানুষের প্রতি আহ্বান জানান তিনি।

এসময় দেবহাটা উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, যুগ্ম সম্পাদক শেখ ফারুক হোসেন রতন, সাংগঠনিক সম্পাদক আরশাদ আলী, মনিরুল ইসলাম মনি, ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ, দেবহাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, উপজেলা যুবলীগ সভাপতি মিজানুর রহমান মিন্নুর, নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন, ইউনিয়ন আ’লীগের সভাপতি লাভলু বিশ্বাস, পিএস শাহিন বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!