সোমবার , ২৩ অক্টোবর ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

মেট্রোরেল চড়ে দেবী দুর্গা দর্শনে ভক্তরা

প্রতিবেদক
the editors
অক্টোবর ২৩, ২০২৩ ১০:৩৬ পূর্বাহ্ণ

রিজাউল করিম: নিচে পদ্মাসেতু, উপরে মেট্রোরেল। পদ্মাসেতুর উপর দিয়ে মেট্রোরেল চড়েই দেবী দুর্গার দর্শন করছেন ভক্তরা।

সাতক্ষীরার আশাশুনি উপজেলার মহেশ্বরকাটিতে এবছর ভক্তদের মন আকৃষ্ট করতে পদ্মাসেতু ও মেট্রোরেল দিয়ে সাজানো হয়েছে মন্ডপ। যা দেখতে দূর দূরান্ত থেকে আসছেন ভক্তরা।

মহেশ্বরকাটি পূজা উৎযাপন কমিটির সভাপতি অনাঙ্গ মন্ডল জানান, তারা প্রতিবছরই নতুন আঙ্গিকে মন্ডপ সাজানোর চেষ্টা করেন। এজন্য এবার পদ্মাসেতু ও মেট্রোরেলের আদলে মন্দিরে প্রবেশ পথ তৈরি করা হয়েছে। যা ইতোমধ্যে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে সাড়া ফেলেছে।

তিনি বলেন, টানা দুই মাস ৫০ জন শ্রমিক কাজ করে হিমখালি খালের উপর তৈরি করেছে এই মেট্রোরেল ও সেতু। শারদীয় দুর্গাপূজায় দর্শনার্থীদের মাঝে সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরতেই এমন আয়োজন করেছেন তারা।

উৎসুক দর্শনার্থীরা এমন ব্যতিক্রম আয়োজন দেখে আনন্দও পাচ্ছে বেশ। এই মেট্রোরেল দেখতে জেলার বিভিন্ন প্রান্তের মানুষ আসছেন প্রতিদিন।

মহেশ্বরকাটি পূজামন্ডপ পরিদর্শনে আসা সাতক্ষীরা শহরের বসু দাস বলেন, দুর্গাপূজা আমাদের সবচেয়ে বড় উৎসব। পূজা আসলে আমরা জেলার বিভিন্ন প্রান্তের মন্ডপে মন্ডপে ঘুরি। এবছর মহেশ্বরকাটির আয়োজন সবচেয়ে ভালো লেগেছে।

কালিগঞ্জ থেকে আসা দর্শনার্থী অজিত সরদার বলেন, দুর্গাপূজা আসলে সনাতনদের মধ্যে মন্ডপ সাজানোর প্রতিযোগিতা চলে। সেই সাথে দর্শনার্থী ও ভক্তরাও ঘোরেন এ-মন্ডপ থেকে ও-মন্ডপে। এবার মহেশ্বরকাটির দুর্গামন্ডপ জেলার মধ্যে অন্যতম বলা যায়। পদ্মাসেতু ও মেট্রোরেল এখন মানুষের মুখে মুখে। যা দেখতে সকলেই মহেশ্বরকাটি আসছেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!