সোমবার , ১৩ নভেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

অবরোধে সড়কে বেড়েছে যান চলাচল, যাত্রী কম

প্রতিবেদক
the editors
নভেম্বর ১৩, ২০২৩ ১১:৫৬ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট: বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা চতুর্থ দফায় ৪৮ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিন আজ সোমবার (১৩ নভেম্বর)। অবরোধের দ্বিতীয় দিনে রাস্তায় গণপরিবহনের সংখ্যা বাড়লেও যাত্রী সংখ্যা কিছুটা কম। এদিকে, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তৎপর রয়েছে পুলিশ, বিজিবি ও র‌্যাব।

সোমবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড, সাদ্দাম মার্কেট, মাদরাসা বাসস্ট্যান্ড, মাতুয়াইল, রায়েরবাগ, শনির আখড়া, যাত্রাবাড়ী এসব এলাকায ঘুরে বাসে অফিসগামী লোকজনের ভিড় দেখা গেছে, তবে অনেকে ব্যক্তিগত গাড়ি বের করেননি। আবার দূর-পাল্লার বাস দু-একটি ছাড়লেও যাত্রী সংখ্যা কম।

বাস চালক ও হেলপাররা বলছেন, যানবাহনে অগ্নিসংযোগের কারণে সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা কাজ করছে। এতে গণপরিবহনে যাত্রী কম। দূরপাল্লার অধিকাংশ বাস ছেড়ে যায়নি।

সকাল থেকে রাজধানীর কোথাও অবরোধের সমর্থনে মিছিল, পিকেটিং চোখে পড়েনি। যদিও সতর্ক রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সমর্থকদের বিভিন্ন রাস্তার মোড়ে অবস্থান করতে দেখা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে একজন পুলিশ কর্মকর্তা জাগো নিউজকে বলেন, কোনো ধরনের নাশকতা বা বিশৃঙ্খলা যেন না হয় সেজন্য আমরা সতর্ক অবস্থানে আছি। আমাদের এ অবস্থান অব্যাহত থাকবে। একজন ট্রাফিক পুলিশ জানান, মহাসড়কে অন্যান্য দিনের তুলনায় আজ যানবাহনের চাপ কিছুটা বেশি রয়েছে। তবে যান চলাচলে কোনো সমস্যা হচ্ছে না।

এদিকে, মিরপুরে বেতন বৃদ্ধির দাবিতে গত শনি ও রোববার সড়ক অবরোধ করে শ্রমিকরা। এরপর থেকে এসব এলাকার গার্মেন্টসগুলো বন্ধ রয়েছে। সেকারণে বাস চলাচল কিছুটা কম এ এলাকায়। কুর্মিটোলা ও বিমানবন্দর সড়কেও একই চিত্র দেখা গেছে। তবে এ সড়কে ব্যক্তিগত গাড়ি ও সিএনজি অটোরিকশার চলাচল বেড়েছে।

কুর্মিটোলা হাসপাতালের সামনে বাসের জন্য অপেক্ষমান যাত্রী মাহমুদুল সুরুজ বলেন, সড়কে যান চলাচল কিছুটা কম। বাস কম আসছে। মানুষ বাসস্ট্যান্ডগুলোতে অনেক সময় ধরে দাঁড়িয়ে থাকছে।

যে কোনো পরিস্থিতি মোকাবিলায় রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ও সড়কে গাড়ি নিয়ে টহল দিচ্ছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!