বুধবার , ১৫ নভেম্বর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

এখন সংলাপের সুযোগ নেই: কাদের

প্রতিবেদক
the editors
নভেম্বর ১৫, ২০২৩ ১২:২৫ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: বিএনপির সঙ্গে সংলাপের কোনো চিন্তা এখন নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন। মন্ত্রী বলেন, বিএনপির সঙ্গে সংলাপের চিন্তা আগে ছিল, সেই সময় চলে গেছে।

বুধবার (১৫ নভেম্বর) সচিবালয়ে নিজ দফতরে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠকের পর তিনি এমন মন্তব্য করেছেন।

তাহলে কি সংলাপের সম্ভাবনা শেষ হয়ে গেল জানতে চাইলে তিনি বলেন, সে কথা আমি কীভাবে বলবো। কোনো গণতান্ত্রিক রাজনৈতিক দল সংলাপ চায় না বলতে পারে না। কিন্তু তার একটি সময় আছে। আজ নির্বাচনের তারিখ ঘোষণা করা হচ্ছে, সংলাপ কবে করবেন?

বর্তমান পরিস্থিতিতে সংলাপের সুযোগ নেই বলেও মন্তব্য করেন তিনি। মন্ত্রী বলেন, মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ফর এশিয়া ডোনাল্ড লু একটি চিঠি লিখেছেন। ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সেই চিঠি নিয়ে এসেছেন আমার কাছে। শুনেছি, এমন দুটি চিঠি আরও দুটি দলের কাছে দেওয়া হয়েছে। তাদের একটি বিএনপি, আরেকটি জাতীয় পার্টিকে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, জাতীয় পার্টির যদি কেউ কেউ আওয়ামী লীগের সঙ্গে থাকতে না চায়, এটা তাদের নিজেদের সিদ্ধান্তের ব্যাপার। আমরা তো জোর করে কাউকে আমাদের সঙ্গে টেনে আনছি না, এটা তাদের সিদ্ধান্তের ব্যাপার, ব্যক্তিগতভাবেও তাদের ব্যাপার।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!