শুক্রবার , ২৪ নভেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

যুদ্ধবিরতির আগে গাজায় স্কুলে হামলা, নিহত ৩০

প্রতিবেদক
the editors
নভেম্বর ২৪, ২০২৩ ৪:৫১ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: যুদ্ধবিরতি শুরু হওয়ার আগে উত্তর গাজার জাবালিয়া শরণার্থী শিবিরে জাতিসংঘের অধিভুক্ত একটি স্কুলে হামলা চালায় ইসরায়েলি বাহিনী। আর তাতে নিহত হয়েছে অন্তত ৩০ জন। শুক্রবার (২৪ নভেম্বর) ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরাকে এ তথ্য জানায়।

তার আগে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ফিলিস্তিনি শরণার্থীদের জন্য জাতিসংঘের ত্রাণ ও কর্ম সংস্থা (ইউএনআরডব্লিউএ) পরিচালিত আবু হুসেইন স্কুলে হামলায় ২৭ জনের প্রাণ গেছে। গাজার অন্যান্য অংশে সহিংসতা ও তীব্র বোমাবর্ষণ থেকে পালিয়ে আসা ফিলিস্তিনিদের আশ্রয়স্থল ছিল এটি।
এদিকে, উত্তর গাজার ইন্দোনেশিয়ান হাসপাতালে নতুন করে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। হামলার লক্ষ্য ছিল প্রধান প্রবেশপথ ও জেনারেটরগুলো। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা বলেন, হাসপাতালটি ভয়াবহ বোমা হামলার শিকার হয়েছে। ভবনের গুরুত্বপূর্ণ অংশগুলো ছিল হামলার মূল লক্ষ্যবস্তু।

এক সপ্তাহ ধরে অবরুদ্ধ থাকা বেইত লাহিয়া অঞ্চলের ওই হাসপাতালে দুই শতাধিক রোগী, চিকিৎসাকর্মী ও অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত লোকেরা অবস্থান করছিলেন।

এদিকে, ইসরায়েলি যুদ্ধবিমান দক্ষিণ গাজা উপত্যকার খান ইউনিসের শেখ নাসের অঞ্চলেও আঘাত হেনেছে। এতে অন্তত পাঁচজন নিহত ও কয়েক ডজন লোক আহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনের সরকারি বার্তা সংস্থা ওয়াফা।

ওয়াফা আরও জানায়, ইসরায়েলি বাহিনী উত্তর গাজার শেখ রাদওয়ান অঞ্চলে একটি আবাসিক ভবনে হামলা চালায়। তাতে কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন।

সূত্র: আল জাজিরা

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!