বৃহস্পতিবার , ১৪ ডিসেম্বর ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দেবহাটায় যথাযথ মর্যাদায় শহিদ বুদ্ধিজীবী দিবস পালন

প্রতিবেদক
the editors
ডিসেম্বর ১৪, ২০২৩ ৬:৩০ অপরাহ্ণ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, মোমবাতি প্রজ্জ্বলনসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে যথাযথ মর্যাদায় শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টায় দিবসটি উপলক্ষে শহিদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পর্যায়ক্রমে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সাংসদ, দেবহাটা থানা, উপজেলা আওয়ামী লীগ, দেবহাটা প্রেসক্লাব, উপজেলা যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ সহ বিভিন্ন রাজনৈতিক দল ও তাদের অঙ্গ সংগঠন এবং সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজ, দেবহাটা কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মুজিবর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান, দেবহাটা থানার ওসি সেখ মাহমুদ হোসেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরুস সালাম সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফারুক হোসেন রতন ও আলী মোর্ত্তজা মো. আনোয়ারুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ, দেবহাটা প্রেসক্লাব সভাপতি মীর খায়রুল আলম, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. শাখাওয়াত হোসেন, প্রকল্প বাস্তবায়ন অফিসার শফিউল বশার, সমাজসেবা অফিসার অধির কুমার গাইন, সরকারি কেবিএ কলেজের অধ্যক্ষ অলোক কুমার ব্যানার্জী, জনস্বাস্থ্য প্রকৌশলী সঞ্জয় মন্ডল, মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহান, আনসার ও ভিডিপি অফিসার আশালতা খাতুন, আরডিও তানজিয়ারা খাতুন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম মনি, বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, নাজমুস শাহাদাত নফর বিশ্বাস, জামসেদ আলম, যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিন্নুর, সাধারণ সম্পাদক বিজয় কুমার ঘোষ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহবুব আলম খোকন, সাধারণ সম্পাদক লোকমান কবির, কৃষকলীগের আহ্বায়ক নির্মল কুমার মন্ডল, সদস্য সচিব হুমায়ুন কবির হীমসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে শহিদ বুদ্ধিজীবীদের রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন দেবহাটা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ইমাম হাফেজ সাইফুদ্দিন ইয়াহিয়া।

পরে উপজেলা পরিষদের কনফারেন্স রুমে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তাছাড়া দিবসটি পালনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভার আয়োজন করা হয়।

পরে সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে উপজেলা পরিষদ চত্বরে মোমবাতি প্রজ্জ্বলন এবং রাত ৮টায় উপজেলা পরিষদ চত্বরে এক মিনিট বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে ব্লাক আউট কর্মসূচি পালিত হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!