মঙ্গলবার , ৪ এপ্রিল ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সিকিমে তুষারধস, ৭ পর্যটকের মৃত্যু

প্রতিবেদক
admin
এপ্রিল ৪, ২০২৩ ৭:৪৩ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের সিকিমের নাথু লা এলাকায় ভয়াবহ তুষারধসের ঘটনায় এখন পর্যন্ত কমপক্ষে ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। কারণ সেখানে বহু পর্যটক আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। চলছে উদ্ধারকাজ। খবর এনডিটিভির।

তবে নিহতদের সঠিক সংখ্যা সিকিম সরকার বা সেনার পক্ষ থেকে এখনো জানানো হয়নি। এদিকে উদ্ধারকাজে হাত লাগিয়েছে সেনাবাহিনীও। পাশাপাশি দু’দিকের রাস্তাও বন্ধ রয়েছে।

বর্তমানে সিকিম পুলিশ, ট্রাভেল এজেন্ট অ্যাসোসিয়েশন অব সিকিম, পর্যটন বিভাগের লোক ও গাড়িচালকরা উদ্ধার কার্যক্রম পরিচালনা করছে।

এদিকে কর্মকর্তাদের বরাত দিয়ে সংবাদমাধ্যম পিটিআই জানিয়েছে, বর্ডার রোড অর্গানাইজেশন দ্রুত উদ্ধার শুরু করেছে। সেখান থেকে এখন পর্যন্ত ২২ জনকে উদ্ধার করা হয়েছে বলেও জানানো হয়।

পর্যটকদের জন্য ছাঙ্গু লেক খুবই জনপ্রিয়। সেখানে যাওয়ার পথে ধস নামায় বহু পর্যটক আটকা পড়েছেন বলে আশঙ্কা। নাথু লাকে কেন্দ্র করে অনেকগুলো পর্যটনস্থলে যাওয়া যায়।

পর্যটন কেন্দ্র তো বটেই, নাথু লা আন্তর্জাতিকভাবেও গুরুত্বপূর্ণ। নাথু লা দিয়ে চীন ও ভারতের মধ্যে ব্যবসা-বাণিজ্য চলে। প্রাচীন সিল্ক রুটের অন্তর্গত ছিল এই অঞ্চল। ২০০৬ সাল থেকে নাথু লা ধরে ভারত এবং চীনের মধ্যে ব্যবসা-বাণিজ্য হয়ে আসছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!