রবিবার , ১৪ জানুয়ারি ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

আশা জাগিয়ে আবারও হার পাকিস্তানের

প্রতিবেদক
the editors
জানুয়ারি ১৪, ২০২৪ ৫:১৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: আগের ম্যাচে বাবর আজম ৩৫ বলে খেলেছিলেন ৫৭ রানের ইনিংস। ২২৭ রানের বড় লক্ষ্য তাড়া করে অনেকটা সময় লড়াইয়ে ছিল পাকিস্তান। যদিও শেষ রক্ষা হয়নি।

দ্বিতীয় টি-টোয়েন্টিতেও বলতে গেলে একই চিত্রনাট্য। এবারও বাবর আজম ফিফটি করলেন। তার ৪৩ বলে ৬৬ রানের ইনিংসে জয়ের আশা জেগেছিল পাকিস্তানের। এবারও শেষ রক্ষা হলো না।

হ্যামিল্টনে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ২১ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা।

এবার পাকিস্তানের সামনে লক্ষ্য ছিল ১৯৫ রানের। ১০ রানের মধ্যে দুই ওপেনার সাইম আইয়ুব (১) আর মোহাম্মদ রিজওয়ানকে (৭) হারিয়ে শুরুতেই চাপে পড়ে সফরকারীরা।

তবে এরপর ফাখর জামানের বিধ্বংসী এক ফিফটিতে ম্যাচে ফেরে পাকিস্তান। ২৫ বলে ৩ চার আর ৫ ছক্কায় দুইশ স্ট্রাইকরেটে ৫০ রানের ইনিংস খেলেন ফাখর।

পাকিস্তানের রানরেট বেশ ভালো ছিল। ১১ ওভারে তারা তুলেছিল ৩ উইকেটে ১০৩ রান। কিন্তু টানা দুই ওভারে ইফতিখার আহমেদ (৪) আর আজম খান (২) আউট হয়ে দলকে ফের বিপদে ফেলে যান।

বাবর আজম একটা প্রান্ত ধরে লড়াই চালিয়ে যাচ্ছিলেন। ১৮তম ওভারে এসে তাকেও ফিরতে হয়। ৪৩ বলে ৭ চার আর ২ ছক্কায় বাবর ৬৬ করে ফেরার পরই জয়ের আশা শেষ হয়ে যায় পাকিস্তানের। শেষদিকে শাহিন শাহ আফ্রিদি ১৩ বলে করেন ২২ রান।

নিউজিল্যান্ডের পেসার অ্যাডাম মিলনে ৩৩ রান খরচায় নেন ৪টি উইকেট। দুটি করে উইকেট শিকার টিম সাউদি, বেন সিয়ার্স আর ইশ সোধির।

এর আগে সেডন পার্কে পেস দিয়ে স্বাগতিক নিউজিল্যান্ড ব্যাটারদের আটকে রাখা যাবে, এ চিন্তায় টস জিতেও ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন পাকিস্তান অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি।

পাকিস্তানি বোলাররা ভালো করেছেন, তবে একেবারে শেষ মুহূর্তে এসে। তার আগেই যা ঝড় তোলার তুলে দিয়েছেন ফিন অ্যালেন। তার ৪১ বলে ৭৪ রানের টর্নেডো ইনিংসের ওপর ভর করে ৮ উইকেট হারিয়ে ১৯৪ রান করে নিউজিল্যান্ড।

টস হেরে ব্যাট করতে নেমে ফিন অ্যালেন এবং ডেভন কনওয়ে মিলে ৫৯ রানের জুটি গড়ে তোলেন। ১৫ বলে ২০ রান করে আউট হয়ে যান কনওয়ে। ১৫ বলে ২৬ রান করে আহত হয়ে মাঠ ছাড়েন কেন উইলিয়ামসন। ১০ বলে ১৭ রান করেন ড্যারিল মিচেল। ৯ বলে ১৩ রান করে আউট হন গ্লেন ফিলিপস। মিচেল সান্তনার ১৩ বলে ২৫ রান করে রানআউট হয়ে যান।

শেষ দিকে দ্রুত কয়েকটি উইকেট পড়লেও ১৯৪ রানের চ্যালেঞ্জ দাঁড় করাতে সক্ষম হয় কিউইরা। ৪১ বলে ৭টি বাউন্ডারি এবং ৫ ছক্কায় ৭৪ রানে অপরাজিত থাকেন ফিন অ্যালেন। পাকিস্তানের হয়ে হারিস রউফ নেন ৩ উইকেট এবং ২ উইকেট নেন আব্বাস আফ্রিদি।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!