রবিবার , ১৪ জানুয়ারি ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বিপিএলের সব কোচ দেশি, সুজন বললেন ‘বড় প্ল্যাটফর্ম’

প্রতিবেদক
Shimul Sheikh
জানুয়ারি ১৪, ২০২৪ ৬:৪৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: দেশের ক্রিকেট সংস্কৃতিতে বরাবরই বড় অবদান রাখেন কোচরা। তবে তাদের নিজেদের প্রমাণের মঞ্চ না পাওয়ার হতাশার কথা শোনা যেতো নিয়মিত। এবারের বিপিএলে অবশ্য অনেকটাই বদলে গেছে প্রেক্ষাপট।

বিপিএলের সাত দলের সবগুলোর কোচই দেশি। এর মধ্যে অভিজ্ঞ খালেদ মাহমুদ সুজন। দুর্দান্ত ঢাকার হেড কোচের দায়িত্বে আছেন তিনি। বিপিএলে অনেকদিন ধরে কোচিং করানো সুজনের বিশ্বাস, দেশি কোচরা এবার পেয়েছেন বড় প্ল্যাটফর্ম।

তিনি বলেন, ‘আমি মনে করি দারুণ। বিরাট বড় প্ল্যাটফর্ম আমাদের দেশীয় কোচদের জন্য। যারা হয়তো এই বছর প্রথম হেড কোচ হিসেবে কাজ করবে তাদের জন্য তো অবশ্যই। প্লাস যারা সহযোগী কোচ আছে তারা সবাই বাংলাদেশি। অনেকে সুযোগ পাচ্ছে ট্রেনার ফিজিও, এটা আমাদের ক্রিকেটের জন্য ডেভেলপমেন্টের জিনিস। আমাদের ডেভেলপমেন্টের জন্য এটাও বড় স্তর।

গত বছর খুলনা টাইগার্সের কোচ ছিলেন সুজন। এবার নতুন ফ্র্যাঞ্চাইজি দুর্দান্ত ঢাকার দায়িত্ব নিয়েছেন। দলটিতে নামের দিক থেকে খুব বেশি বড় নাম নেই। তবুও চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে আশাবাদী সুজন। একই সঙ্গে তিনি বলছেন, প্রথম লক্ষ্য কোয়ালিফায়ারে খেলা।

সুজন বলেন, ‘যখন যে দল গড়ে, সবাই চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে গড়ে। আমি যদি খুব রিয়েলস্টিক চিন্তা করি তাহলে প্রথম ধাপটা হলো নক আউটে যাওয়া। এটা আমাদের ফার্স্ট টার্গেট। চ্যাম্পিয়ন হওয়ার জন্য তো লাক লাগে। নকআউটে গিয়ে যদি খুব ভালো খেলেন কিন্তু হেরে যান তাহলে ইউ মাইট বি আউট। ’

‘ফার্স্ট টার্গেট ইজ সেমিফাইনাল স্টেজে যাওয়া। ওইটাই টার্গেট। প্রস্তুতি বলতে ছেলেরা সবাই কাজ করছিল, সবার সঙ্গে কথা হচ্ছিল। বাট দল হিসেবে আজকে আমরা প্রথম শুরু করলাম। দলকে একসঙ্গে করাটা একটা ব্যাপার ছিল। যার যেখানে প্রয়োজন ছিল, যার যেখানে প্র্যাকটিস করার ফ্যাসিলিটি ছিল সেটা আমি অ্যারেঞ্জ করে দিয়েছিলাম সবাইকে। যার জন্য সবাই আসলে ট্রেনিংয়ের মধ্যে ছিল। ’

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!