রবিবার , ১১ ফেব্রুয়ারি ২০২৪ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

হালান্ডের জোড়া গোল, শিরোপার পথে ছুটছে ম্যানসিটি

প্রতিবেদক
the editors
ফেব্রুয়ারি ১১, ২০২৪ ১১:৩০ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে আগামী দুটি মাসে যে খুব স্নায়ুর যুদ্ধ চলবে, তার বেশ ভালো পূর্বাভাস পাওয়া যাচ্ছে। গত বছরের মতোই ম্যানচেস্টার সিটি শিরোপার লড়াইটা এবার জারি রেখেছে লিভারপুলের সঙ্গে। গত মৌসুমে আর্সেনালের সঙ্গে ঠিক একইভাবে লড়াই করেছিলো ম্যানসিটি।

গত মৌসুমে লিগ শেষ হওয়ার মাসখানেক কিংবা তার কিছুদিন আগ পর্যন্তও শীর্ষে ছিলো আর্সেনাল। একটা সময়ে ম্যানসিটির সঙ্গে ৮ পয়েন্টের ব্যবধান পর্যন্ত তৈরি করে নিতে পেরেছিলো তারা; কিন্তু শেষ পর্যন্ত খেই হারিয়ে ফেলে আর্সেনাল। ধারাবাহিকতা ধরে রেখে শিরোপা জিতে নেয় পেপ গার্দিওলার শিষ্যরা।

এবার ঠিক একই চিত্রের চিত্রায়ন হতে যাচ্ছে। এবারও শীর্ষস্থান ধরে ধরে এগুচ্ছে লিভারপুল; কিন্তু ছোট্ট একটি হোঁচট তাদেরকে সে অবস্থান থেকে নিশ্চিত ছিটকে দেবে। এখনই তো বলা যায়, হিসেবে এগিয়ে রয়েছে ম্যানসিটি, পিছিয়ে রয়েছে লিভারপুল।

২৪ ম্যাচে লিভারপুলের অর্জন ৫৪ পয়েন্ট। ২৩ ম্যাচে ম্যানসিটির পয়েন্ট ৫২। গার্দিওলার শিষ্যরা ২৪তম ম্যাচটি জিতলে তো লিভারপুলের চেয়ে ১ পয়েন্ট এগিয়ে যাবে আকাশী-নীল জার্সিধারীরা।

শনিবার রাতে এভার্টনের বিপক্ষে মাঠে নেমেছিলো ম্যানচেস্টার সিটি। এই ম্যাচে সিটিজেনরা জয় পেয়েছে ২-০ গোলে। জোড়া গোল করেছেন আরলিং হালান্ড। ইনজুরি থেকে ফিরে আসার পর এবারই প্রথম গোল করেছেন তিনি।

ইনজুরির কারণে প্রায় দুইমাস মাঠের বাইরে ছিলেন আরলিং হালান্ড। কয়েকদিন আগেই মাঠে ফিরেছেন তিনি। এবার চলতি মৌসুমে নিজের ১৫ ও ১৬তম গোল করলেন। গোল দুটি এসেছে ম্যাচের দ্বিতীয়ার্ধে। ৭১ ও ৮৫তম মিনিটে গোল দুটি করেন তিনি।

ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা শুরুর পর এ নিয়ে ৫০তম ম্যাচ খেললেন তিনি। গোল করলেন ৫১টি। এই লিগে এটা একটা রেকর্ড। ৫০ ম্যাচে এতগুলো গোল আর কেউ করতে পারেনি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!