সোমবার , ১৯ ফেব্রুয়ারি ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

১৩ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন রনি

প্রতিবেদক
the editors
ফেব্রুয়ারি ১৯, ২০২৪ ৯:১৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: ১০ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ফরচুন বরিশালের সংগ্রহ ছিল ১০০ রান। নিশ্চিতভাবেই বড় সংগ্রহের পথে ছিল তামিম ইকবালের দল। তবে ১৩তম ওভারে প্রথমবার বোলিংয়ে এসে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন আবু হায়দার রনি। এক ওভারে তিন উইকেট নিয়ে বরিশালের মেরুদণ্ড ভেঙ্গে দেন এই পেসার। এরপর পেয়েছেন আরো দুই উইকেট।

সবমিলিয়ে ইনিংসে ৪ ওভারে ১২ রানে ৫ উইকেট শিকার করেছেন রনি। যা বিপিএলে বাংলাদেশের কোনো বোলারের সেরা বোলিং। এর আগের সেরা ছিল সাকিব আল হাসানের। ২০১৭-১৮ মৌসুমে রংপুর রাইডার্সের বিপক্ষে ১৬ রানে ৫ উইকেট নিয়েছিলেন ঢাকা ডায়নামাইটসের সাকিব।

বোলিংয়ে এসে প্রথম বলেই মুশফিকুর রহিমকে ফিরিয়েছেন রনি। এই পেসারের শর্ট বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন মুশফিক। ২ বল পর সৌম্য সরকারকে বোল্ড করেন। একই ওভারের পঞ্চম বলে কাইল মায়ার্সের ফিরতে ক্যাচ নেনে রনি নিজেই।

নিজের দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসে মাহমুদউল্লাহ রিয়াদের উইকেট নিয়েছেন রনি। টাইমিংয়ে গড়বড় করে মিডউইকেটে শামীমের হাতে ক্যাচ দেন মাহমুদউল্লাহ। নিজের তৃতীয় ওভারেও উইকেটের দেখা পান এই পেসার। মেহেদী হাসান মিরাজ ক্যাচ দেন উইকেটের পেছনে।

প্রথম ১৩ বলে ৫ রানে ৫ উইকেট নেন রনি। এর পরের ১১ বলে অবশ্য আর উইকেট পাননি। সবমিলিয়ে ৪ ওভারে ১২ রানে ৫ উইকেট শিকার করেছেন তিনি। যা বিপিএল ইতিহাসে বাংলাদেশি কোনো বোলারের সেরা ফিগার।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!