মঙ্গলবার , ৫ মার্চ ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

রাশিয়ার ৭০০ কোটির জাহাজ ডুবিয়ে দিল ইউক্রেন

প্রতিবেদক
star kids
মার্চ ৫, ২০২৪ ৭:৪৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার একটি টহল জাহাজ ডুবিয়ে দিয়েছে ইউক্রেন। কৃষ্ণসাগরে অবস্থানরত রাশিয়ার নৌবহরের অংশ ছিল এ জাহাজটি। যা সদ্যই কৃষ্ণসাগর বহরে যুক্ত করা হয়েছিল।

ইউক্রেনের গোয়েন্দা অধিদপ্তর মঙ্গলবার (৫ মার্চ) জানিয়েছে, নৌ ড্রোন ব্যবহার করে সের্গেই কোতোভ নামের জাহাজটিতে হামলা চালানো হয়েছে।

এই জাহাজটির মূল্য হলো ৬ কোটি ৫০ লাখ ডলার। যা বাংলাদেশি অর্থে ৭০০ কোটি টাকারও বেশি।

জাহাজটি ডুবিয়ে দেওয়ার ব্যাপারে ইউক্রেনীয় গোয়েন্দা অধিদপ্তর বলেছে, “রাশিয়ার আরেকটি জাহাজকে সাবমেরিনে পরিণত করা হয়েছে। আজ রাতে, গোয়েন্দা সংস্থার বিশেষ শাখা ‘গ্রুপ ১৩’ রাশিয়ার কৃষ্ণসাগর বহরের টহল জাহাজে হামলা চালিয়েছে। সার্গেই কোতোভ জাহাজটির মূল্য ৬৫ মিলিয়ন ডলার। মাগুরা ভি৫ নৌ ড্রোন দিয়ে চালানো হামলায় রুশ জাহাজ সার্গেই কোতোভের পেছনে, ডানে এবং বামের অংশ ক্ষতিগ্রস্ত হয়। ভালো কিছু দিয়ে দিনটি শুরু হয়েছে। অসাধারণ কাজ, যোদ্ধারা।”

পরবর্তীতে মাইক্রো ব্লগিং সাইট এক্সে একটি ভিডিও প্রকাশ করে ইউক্রেনের এই গোয়েন্দা সংস্থা। ভিডিওতে দেখা যাচ্ছে, যুদ্ধজাহাজ লক্ষ্য করে হামলা চালাচ্ছে ড্রোন। হামলায় পুরো জাহাজটি আলোকিত হয়ে যায়।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির চিফ অব স্টাফ আন্দ্রে ইয়ারমাক টেলিগ্রামে বলেছেন, “রাশিয়ার কৃষ্ণসাগর বহর হলো একটি দখলদারিত্বের প্রতীক। এটি ইউক্রেনের ক্রিমিয়ায় থাকতে পারবে না।”

গত মাসে ইউক্রেন ক্রিমিয়ার কাছে রাশিয়ার আরেকটি জাহাজ ডুবিয়ে দেওয়ার দাবি করেছিল। ওই হামলায়ও ব্যবহার করা হয়েছিল একটি ড্রোন। হামলায় জাহাজটি বা অংশ ক্ষতিগ্রস্ত হয় এবং পরবর্তীতে এটি ডুবে যায়।

সূত্র: রয়টার্স

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!