বুধবার , ৬ মার্চ ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শ্যামনগরে নারীবান্ধব আশ্রয়কেন্দ্র ব্যবস্থাপনা বিষয়ক ওরিয়েন্টেশন

প্রতিবেদক
the editors
মার্চ ৬, ২০২৪ ৭:০৩ অপরাহ্ণ

শ্যামনগরে নারীবান্ধব আশ্রয়কেন্দ্র ব্যবস্থাপনা বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৬ মার্চ) লিডার্স-এর প্রধান কার্যালয়ের নলেজ ম্যানেজমেন্ট সেন্টার ভেন্যুতে বেসরকারি উন্নয়ন সংগঠন লিডার্স মানুষের জন্য ফাউন্ডেশন এবং অ্যাম্বাসি অব সুইডেন এর সহযোগিতায় কমিউনিটিভিত্তিক জলবায়ু সহনশীলতা ও নারীর ক্ষমতায়ন কর্মসূচি-ক্রিয়া প্রকল্পের আওতায় এই ওরিয়েন্টেশনের আয়োজন করে।

শ্যামনগরের গাবুরা ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের অংশগ্রহণে ওরিয়েন্টেশন পরিচালনা করেন ক্রিয়া প্রকল্পের সমন্বয়কারী মো. আরিফুর রহমান ও প্রজেক্ট অফিসার সুলতা রানী সাহা।

নারীবান্ধব আশ্রয়কেন্দ্র ব্যবস্থাপনা বিষয়ক ওরিয়েন্টেশনে দুর্যোগ, দুর্যোগের ধরন, প্রাকৃতিক দুর্যোগ ও মানবসৃষ্ট দুর্যোগ, দুর্যোগের কারণ, দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলি (এসওডি), দুর্যোগ ব্যবস্থাপনা চক্র, ক্লাস্টার পদ্ধতিতে দুর্যোগ ব্যবস্থাপনা, দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলি প্রণয়নের উদ্দেশ্য, নারী ও শিশুবান্ধব আশ্রয়কেন্দ্র ব্যবস্থাপনা ও পরিকল্পনার মূল উদ্দেশ্য, দুর্যোগে নারী ও প্রতিবন্ধীদের সমস্যা, প্রবীণ/বয়স্ক ব্যক্তিদের সমস্যা, চ্যালেঞ্জ, নিরাপত্তা, নারীবান্ধব শেল্টার ম্যানেজমেন্ট প্রভৃতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সমাপনী পর্বে লিডার্সের নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল ও গাবুরা ইউপি সচিব আব্দুল আজিজ অংশগ্রহণকারীদের প্রতি ওরিয়েন্টেশন থেকে শিক্ষণীয় বিষয়গুলোর যথাযথ প্রয়োগ করার অনুরোধ জানান। প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!