মঙ্গলবার , ৯ এপ্রিল ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ভিবিডির মেহেদি উৎসব

প্রতিবেদক
the editors
এপ্রিল ৯, ২০২৪ ৯:০৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: ঈদকে ঘিরে আগ্রহের শেষ থাকে না শিশুদের। তাদের বায়না মেটাতে সাধ্যমতো চেষ্টা করেন অভিভাবকরাও। তবুও বঞ্চিত থেকে যায় সমাজের সুবিধাবঞ্চিত শিশুরা। সুবিধাবঞ্চিত এই শিশুদের ঈদের রঙে রাঙাতে মেহেদি উৎসবের আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠন ভলেন্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) সাতক্ষীরার সদস্যরা।

মঙ্গলবার (৯ এপ্রিল) সাতক্ষীরা শহরের পুরাতন সাতক্ষীরা ঘোষ পাড়া এলাকার সুবিধা বঞ্চিত শিশুদের অংশগ্রহণে এই মেহেদি উৎসব অনুষ্ঠিত হয়। এতে ছোট ছোট শিশুদের হাত মেহেদির রঙে রাঙিয়ে দেন সংগঠনের সদস্য খুশবু আক্তার, আফসানা মিমি, সুমাইয়া ইয়াসমিন রিফা, ফারজানা আক্তার তন্নি, ফাতেমা খাতুন পিয়া, তাবাচ্ছুম তনয়া, করিমুন্নেছা শান্তা প্রমুখ।

স্বেচ্ছাসেবীরা বলেন, ঈদের আনন্দ কয়েক গুণ বেড়ে যায়, যখন হাত মেহেদির রঙে রঙিন হয়ে ওঠে। কিন্তু এই শিশুগুলো যেখানে শক্ত হাতে জীবন সামলাতে ব্যস্ত, সেখানে মেহেদি হাতে লাগানো অনেকটা বিলাসিতা। হাতভর্তি মেহেদি দিয়ে ঈদ উদযাপন করা তাদের কাছে যেন স্বপ্ন। আর এই স্বপ্ন বাস্তবায়নে ভিবিডি সাতক্ষীরার এ উদ্যোগ।

মেহেদি উৎসবে আরো উপস্থিত ছিলেন ভিবিডি সাতক্ষীরা’র সভাপতি মো. হোসেন আলী, সহ-সভাপতি তরিকুল ইসলাম অন্তর, হিউম্যান রিসোর্স অফিসার শোভা আশা হালদার, ট্রেজারার শরিফুল ইসলাম, প্রজেক্ট অফিসার সাজিদুল ইসলাম, পাবলিক রিলেশন অফিসার ওয়াসিউল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!