বৃহস্পতিবার , ২৭ এপ্রিল ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শিমুল মেমোরিয়াল ক্লিনিকের প্রতারণা: চিকিৎসক সেজে ব্যবস্থাপত্র দেন মেডিকেল অ্যাসিসটেন্ট

প্রতিবেদক
the editors
এপ্রিল ২৭, ২০২৩ ১০:১৮ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: মেডিসিন বিশেষজ্ঞ দেখানোর জন্য গ্রাম্য ডাক্তার মধুর সাথে সাতক্ষীরা শহরের শহিদ কাজল সরণির শিমুল মেমোরিয়াল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে এসেছিলেন জেলার কলারোয়া উপজেলার দেয়াড়া গ্রামের পারভীনা খাতুন। সেখানে আসার পর ক্লিনিক মালিক মো. মিঠুন তাকে দেখে প্রেসক্রিপশন করে দেন। একই সাথে কিছু পরীক্ষা নিরীক্ষা করতে দেন। ছয় হাজার একশ টাকা দিয়ে পরীক্ষা-নিরীক্ষা শেষে মো. মিঠুনকে দেখানোর পর তিনি ওষুধ লিখে দেন। যা খেয়ে পারভীনা খাতুন আরও অসুস্থ হয়ে পড়েন। অবস্থা যখন খারাপের দিকে তখন তারা খোঁজ খবর নিয়ে জানতে পারেন প্রেসক্রিপশন করে দেওয়া মো. মিঠুন আসলেই কোনো চিকিৎসক নন।

এদিকে, বিষয়টি জানাজানি হওয়ায় দালাল মধু ডাক্তার লোকজন নিয়ে পারভীনার বাড়িতে গিয়ে সেই প্রেসক্রিপশন ও পরীক্ষা নিরীক্ষার রিপোর্ট ফেরত চান। একই সাথে অশ্লীল ভাষায় গালাগাল দিয়ে হুমকি দেন।

অপরদিকে, প্রেসক্রিপশনকারী মো. মিঠুন বলেন, তার প্রেসক্রিপশনে কোনো ক্ষতি হলে তিনি রোগীর যাবতীয় খরচ বহন করবেন।

এটা শুধু শিমুল মেমোরিয়াল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার নয়, সাতক্ষীরা শহরের অধিকাংশ বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে এভাবেই চিকিৎসার নামে প্রতারিত হচ্ছেন সেবা প্রার্থীরা।

কলারোয়ার দেয়াড়া বাজারের ভুক্তভোগী পারভীনা জানান, শিমুল মেমোরিয়াল ক্লিনিকের দালাল ডাক্তার মধু তাকে ভালো মেডিসিনের ডাক্তার দেখানোর আশ্বাস দিয়ে শিমুল ক্লিনিকে নিয়ে যায়। সেখানে ডাক্তার সেজে মো. মিঠুন তার প্রেসক্রিপশন করে দেন। ধরিয়ে দেন ছয় হাজার টাকার পরীক্ষা নিরীক্ষার লিস্ট। যা নিজেদের ডায়াগনস্টিক সেন্টারে করতে বাধ্য করা হয় তাকে।

তিনি আরও জানান, বুধবার (২৬ এপ্রিল) ডাক্তারের সাথে আবার কথা বলতে চাইলে জানতে পারি, যিনি প্রেসক্রিপশন করেছিল সে ডাক্তার না, ক্লিনিক মালিক।

ক্লিনিক মালিক কেন প্রেসক্রিপশন করেছে এমন প্রশ্নের জবাবে রিসিপশন থেকে জানানো হয়, আপনারা ডাক্তারের ফিস দেন নাই। তাই ক্লিনিক মালিক নিজেই প্রেসক্রিপশন করেছে। আপনারা ৫০০০ টাকা দিয়েছেন ডায়াগনস্টিক বাবদ।

ক্লিনিক মালিক ডাক্তার না হয়ে নিজেই প্রেসক্রিপশন করতে পারে কিনা এমন প্রশ্নের কোনো সঠিক জবাব ক্লিনিক কর্তৃপক্ষ দিতে পারে নি।

প্রেসক্রিপশনকারী মো. মিঠুনের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি নিজেকে মেডিকেল মেডিকেল অ্যাসিসটেন্ট
দাবি করেন। তিনি জানান, রোগী তার মামার মাধ্যমে এসেছে। ঈদের ছুটিতে ডাক্তার না থাকায় তিনি প্রেসক্রিপশন করেছেন। তবে, তার প্রেসক্রিপশনে রোগীর ক্ষতি হলে তিনি খরচ বহন করবেন।

ক্লিনিকের রিসিপশনে থাকা মো. বিপুল জানিয়েছেন, ডাক্তার না থাকলেও প্রেসক্রিপশন ও ডায়াগনস্টিক করার বধতা তাদের আছে। রোগি ডাক্তারের ফিস দেয়নি বলে তার বড়ভাই মিঠুন প্রেসক্রিপশন করেছে।
এদিকে, ভুক্তভোগী পারভীনা জানান, বৃহস্পতিবার সকাল থেকে দালাল মধু ডাক্তার লোকজন নিয়ে বাড়িতে এসে সেই প্রেসক্রিপশন ও ডায়াগনস্টিক রিপোর্ট ফেরত চাচ্ছে। হুমকি ধামকি দিচ্ছে, অশ্লীল ভাষায় গালাগাল করছে।

এ বিষয়ে সিভিল সার্জনের দৃষ্টি আকর্ষণ করেছেন তারা।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!