সোমবার , ১৫ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বিদায় বেলায় দি মারিয়ার আক্ষেপ

প্রতিবেদক
Shimul Sheikh
জুলাই ১৫, ২০২৪ ৩:৪৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: নিকোলাস ওতামেন্দির হাতে অধিনায়কত্বের আর্মব্যান্ডটা তুলে দিলেন আনহেল দি মারিয়া। খেলা তখন প্রায় শেষ, সঙ্গে ইতি ঘটলো অবিশ্বাস্য এক ক্যারিয়ারেরও।
আর্জেন্টিনার জার্সি গায়ে আর কখনোই মাঠে দেখা যাবে না দি মারিয়াকে।

বহু বছরের আরাধ্য শিরোপা জিততে বারবারই আলবিসেলেস্তেদের সহায় হয়েছেন দি মারিয়া। বিশ্বকাপ, কোপা আমেরিকার ফাইনালে গোল করে দলকে জিতিয়েছেন। তবে এবারের কোপা আমেরিকা দিয়েই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিয়েছেন দি মারিয়া।

তার বিদায়টা হয়েছে শিরোপাকে সঙ্গী করে। কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে আরও একবার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। এই ম্যাচেও নিজের হৃদয় দিয়ে খেলেছেন দি মারিয়া।

ম্যাচের পর তিনি বলেছেন, ‘এটা লেখাই ছিল আর তেমনই হয়েছে। আমি এসব কিছুর স্বপ্ন দেখেছি, ওদের বলেছিও। আমার সঙ্গে এখন অনেকগুলো সুন্দর মুহূর্ত আছে। ’

কলম্বিয়ার বিপক্ষে লম্বা সময় অবধি গোলের দেখা পাচ্ছিল না আর্জেন্টিনা। মিনিট দশেক আগে গোল করে দলকে জেতান মার্তিনেস। এই ম্যাচ তাদের জন্য একদমই সহজ ছিল না বলে জানান দি মারিয়া। একসময় টানা তিন ফাইনাল হারা এই ফুটবলারের আফসোস, আগের প্রজন্মের সঙ্গে কিছু জিততে না পারার।

তিনি বলেন, ‘দেখে মনে হচ্ছে এটা সহজ ছিল কিন্তু আসলে কঠিন। আমার অন্য প্রান্তেও থাকতে হয়েছে। আমি এই প্রজন্মের কাছে ভীষণভাবে কৃতজ্ঞ, তারা আমাকে সবকিছু এনে দিয়েছি। আমি যা চেয়েছি সবকিছু অর্জন করেছি। যদি আগের প্রজন্মের সঙ্গেও কিছু জিততে পারতাম, সেটাও প্রাপ্য ছিল। ’

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!