বুধবার , ৩১ জুলাই ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দেবহাটায় চলাচলের রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মাণের অভিযোগ

প্রতিবেদক
the editors
জুলাই ৩১, ২০২৪ ৮:১৭ অপরাহ্ণ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় দীর্ঘদিনের চলাচলের রাস্তা বন্ধ করে প্রাচীর নির্মাণ করায় একাধিক পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের শিমুলিয়া বাগানপাড়া এলাকার।

শিমুলিয়া গ্রামের মৃত মোকসেদ আলীর দুই ছেলে আব্দুল আজিজ ও আব্দুল ওহাব, মৃত মফিজ উদ্দিন গাজীর ছেলে গোলাম হোসেন এবং মৃত বেলায়েত গাজীর ছেলে পিয়ার আলীর বিরুদ্ধে রাস্তাটি বন্ধ করে প্রাচীর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

রাস্তাটি বন্ধ করায় চরম বিড়ম্বনা ও দুর্ভোগে পড়েছেন আশপাশের পরিবারগুলো।

ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে বুধবার (৩১ জুলাই) সরেজমিনে গিয়ে দেখা যায়, দীর্ঘদিনের চলাচলের এ রাস্তাটি বন্ধ করে ইট-বালু ও সিমেন্ট দিয়ে সেখানে প্রাচীর নির্মাণ করছেন উল্লিখিতরা।

অবরুদ্ধ পরিবারগুলোর সদস্যদের মধ্যে কবির হোসেন বলেন, আমাদের ১২টি পরিবারের সদস্যরা বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি ও ব্যবসা করে জীবিকা নির্বাহ করি। রাস্তা বন্ধের কারণে আমরা আর কাজে বের হতে পারবো না। ওই জমি নিয়ে আদালতে মামলা চলমান এবং স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ থাকলেও তারা আদালতের নির্দেশ অমান্য করে জোরপূর্বক রাস্তাটি বন্ধ করে প্রাচীর নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা ও জনদুর্ভোগ নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার ও দেবহাটা থানার ওসিসহ সংশ্লিষ্টদের কাছে দাবিও জানিয়েছেন ভুক্তভোগীরা।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!