রবিবার , ৮ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দুর্নীতির অভিযোগে কৈখালীর ইউপি চেয়ারম্যান শেখ আব্দুর রহিমের বিরুদ্ধে মানববন্ধন

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ৮, ২০২৪ ৭:৪১ অপরাহ্ণ

সুলতান শাহাজান, শ্যামনগর: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আব্দুর রহিমের বিরুদ্ধে দুর্নীতি ও অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৮ সেপ্টেম্বর) ইউনিয়নবাসী শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন করেন।

মানববন্ধনে ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন, কৈখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনিয়নে ত্রাসের রাজত্ব কায়েম করেছেন। বিগত সময়ে ক্ষমতার অপব্যবহার করে তিনি দুর্নীতিতে লিপ্ত ছিলেন। প্রধান শিক্ষক মোঃ আবুল বাসার হত্যাকাণ্ডে তার মদদ, সরকারি প্রকল্পের অর্থ আত্মসাৎ, অনুদান ও কার্ড বিতরণে স্বজনপ্রীতি, সরকারি সম্পদের অপব্যবহার এবং তথ্য সেবায় জনগণকে হয়রানির মত গুরুতর অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। এছাড়া, ইউনিয়ন পরিষদে রাত্রীকালীন অনৈতিক কর্মকাণ্ডেও তিনি যুক্ত ছিলেন বলে অভিযোগ করেন তারা।

এসময় কৈখালী ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক মাহাবুব আজাদ খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, গাজী শাহ আলম, ইউপি সদস্য আজগর আলী, ফজলুল রহমান, আমিনুর মল্লিক, দেলোয়ার হোসেন, আইয়ুব হোসেন, ৮নং ওয়ার্ড বিএনপির নেতা মোঃ রফিকুল ইসলাম, কৈখালী প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সহসভাপতি আক্তার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে কৈখালী ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক মাহাবুব আজাদ খোকন বলেন, শেখ আব্দুর রহিম বিগত সরকারের ছত্রছায়ায় থেকে নিয়মিত সাধারণ মানুষের অধিকার হরণ করেছেন। সরকারি ঘর বরাদ্দ, পানি সরবরাহের ড্রাম এবং অন্যান্য উন্নয়নমূলক প্রকল্পের নামে তিনি লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন। এছাড়া, তার বিরুদ্ধে নারীদের উপর যৌন হয়রানি এবং ধর্ষণের মত গুরুতর অভিযোগও ওঠেছে। এসব অভিযোগের কারণে এলাকাবাসীর মাঝে চরম অসন্তোষ বিরাজ করছে।

ইউপি সদস্য আজগর আলী বলেন, ইউনিয়ন পরিষদের বিভিন্ন কাজে তার অব্যবস্থাপনা এবং স্বজনপ্রীতির কারণে সাধারণ মানুষ প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছে। বিশেষ করে, সরকারি অনুদান ও ভিজিএফ কার্ড বিতরণে স্বজনপ্রীতি এবং দুর্নীতির অভিযোগ অনেক পুরনো। চেয়ারম্যান তার ঘনিষ্ঠ লোকজনকে এইসব সুবিধা পাইয়ে দিয়ে সাধারণ মানুষকে বঞ্চিত করছেন বলে অভিযোগ তোলেন তিনি।

কৈখালী প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সহসভাপতি আক্তার হোসেন বলেন, শেখ আব্দুর রহিমের অপরাধ এতটাই গভীর যে তার বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আমাদের সমাজের নৈতিক ভিত্তি ধ্বসে যাবে। একজন হত্যাকারী, দুর্নীতিবাজ, এবং নারী নিপীড়নকারীর হাতে ইউনিয়নের দায়িত্ব থাকতে পারে না। আমরা তাকে আর চেয়ারম্যান হিসেবে দেখতে চাই না।

বক্তৃতার শেষে উপস্থিত জনতা একযোগে শেখ আব্দুর রহিমের অপসারণ ও তার বিরুদ্ধে সুষ্ঠু তদন্তের দাবি জানান। তারা বলেন, এরূপ একজন দুর্নীতিবাজ চেয়ারম্যানকে দায়িত্বে রাখা সম্ভব নয়। শেখ আব্দুর রহিমের মতো একজন অপরাধীকে দ্রুত বিচারের মুখোমুখি করা প্রয়োজন, যাতে করে ভবিষ্যতে অন্য কেউ এমন অপরাধ করতে সাহস না পায়।

মানববন্ধন শেষে কৈখালী ইউনিয়নবাসীর পক্ষ থেক উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি প্রদান করেন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানো হয়।

তবে সব অভিযোগ অস্বীকার করে কৈখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আব্দুর রহিম বলেন, ইউনিয়নবাসীর কাছে ভাবমূর্তি নষ্ট করার জন্য একটি মহল আমার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!