সোমবার , ২০ ফেব্রুয়ারি ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

তালায় ভেজাল দুধ তৈরি ও বিক্রির দায়ে ব্যবসায়ীর ছয় মাসের কারাদণ্ড

প্রতিবেদক
the editors
ফেব্রুয়ারি ২০, ২০২৩ ৬:৩৪ অপরাহ্ণ

ইলিয়াস হোসেন: সাতক্ষীরায় তালায় ভেজাল দুধ তৈরি ও বিক্রির দায়ে উজ্জ্বল কুমার ঘোষ নামে এক ব্যবসায়ীকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) তালা উপজেলার মহান্দী এলাকায় অভিযান চালিয়ে উজ্জ্বল কুমার ঘোষের দুধ প্রক্রিয়াজাতকরণ স্থানে অভিযান চালিয়ে ৪৭০ কেজি ভেজাল দুধ এবং পরবর্তী তার বাসায় অভিযান চালিয়ে দুধ বানানোর কাজে ব্যবহৃত ৩৬ কেজি গ্লুকোজ, ক্রিম বানানোর কাজে ব্যবহৃত ১০ লিটার তেল ও ব্লেন্ডার জব্দ করে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি সমন্বিত দল।

সাতক্ষীরা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোখলেছুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে মহান্দী এলাকায় অভিযান চালিয়ে উজ্জ্বল কুমার ঘোষের দুধ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র থেকে সন্দেহজনক ৪৭০ কেজি দুধ জব্দ করা হয়। জব্দকৃত দুধ ল্যাবে পরীক্ষা করে গ্লুকোজের উপস্থিতি পাওয়া যায় এবং ভেজাল প্রমাণিত হয়।

তিনি আরও বলেন, পরবর্তীতে উজ্জ্বল কুমার ঘোষ ভেজাল দুধ তৈরি করে বিক্রি করার বিষয়টি স্বীকার করায় সহকারী কমিশনার (ভূমি) রুহুল কুদ্দুস ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উজ্জ্বল কুমার ঘোষকে ছয় মাসের কারাদণ্ড প্রদান করেন এবং ভেজাল দুধ ধ্বংস করার নির্দেশ দেন। নির্দেশনা অনুযায়ী জব্দকৃত ভেজাল দুধ বিনষ্ট করা হয়েছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!