শনিবার , ১৭ জুন ২০২৩ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

যতদিন ইচ্ছে ততদিন খেলে যাবেন মেসি: দে পল

প্রতিবেদক
admin
জুন ১৭, ২০২৩ ৮:০৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: কয়েকদিন আগেই বলেছিলেন ২০২৬ বিশ্বকাপে খেলবেন না। এরপর অবশ্য জানালেন বিশ্বকাপ এখনও অনেক দেরি, এটাই চূড়ান্ত সিদ্ধান্ত নয়।
জাতীয় দল থেকে পাওয়া আত্মবিশ্বাসের কারণেই বারবার অবসরের কথা ভাবলেও নেওয়া হচ্ছে না লিওনেল মেসির। সতীর্থ রদ্রিগো দে পল বলছেন একই কথা। জানালেন মেসির অবসর ভাবনার কথা।

গতকাল এশিয়ার সফরে চীনে অনুষ্ঠিত নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-০ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের শুরুতেই গোল করেন মেসি। ক্যারিয়ারের শেষদিকে এসে সবচেয়ে দ্রুততম গোলটি করে যেন বুঝিয়ে দিলেন এখনই শেষ নয়। মেসি জানালেন, জাতীয় দল থেকে পাওয়া আত্মবিশ্বাসের কারণেই এত চমৎকার ফর্ম।

ম্যাচ শেষে মেসির বক্তব্যের প্রাসঙ্গিক কথাবার্তাই বলেন সতীর্থ রদ্রিগো দে পল। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসে তিনি বলেন, ‘বিশ্বকাপের এখনও অনেক সময় বাকি। তিন বছর কিন্তু অনেক সময়। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, তাকে (মেসি) সবসময় কাছে পাওয়া। যেটি সে উপভোগ করে। সামনে কোপা আমেরিকা রয়েছে, এছাড় বিশ্বকাপ বাছাইপর্ব তো আছেই। ’

মেসির চোখে ক্লাব ফুটবল ও আন্তর্জাতিক ফুটবল আলাদা, এটা অনেকেরই জানা। জাতীয় দলকে তিনি সবসময় দেখেন অন্যভাবে। দলের হয়ে গোল করার জন্য, দলকে জেতানোর জন্য যে রকম আগ্রহ কাজ করে তার প্রমাণ দেখা গেছে কাতার বিশ্বকাপ ও ২০২১ কোপা আমেরিকা আসরের। আর তাইতো সামনে থাকা ম্যাচগুলো, কোপা আমেরিকা, বিশ্বকাপ বাছাইপর্বে দলকে জেতানোর জন্য লড়াই না করে থামতে পারবেন না আর্জেন্টাইন সুপারস্টার। এমনটিই বলছেন দে পল।

আর্জেন্টাইন এই ডিফেন্ডার বলেন, ‘এখানে অনেক কিছুই আছে। সে কেমন অনুভব করছে সেটা দেখতে হবে। গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, সামনে আমাদের প্রীতি ম্যাচের পর শুরু হবে বিশ্বকাপ বাছাইপর্ব। যেটা খুবই গুরুত্বপূর্ণ। সে যতদিন ইচ্ছে ততদিনই খেলতে পারবে। কিন্তু সে সবার চেয়ে এক কদম এগিয়ে। এটাই তার মেন্টালিটি। আর এই কারণেই সে হারতে চাইবে না। আমি মনে করি সে উপভোগ করবে। আমিও তাকে নিয়ে খুব খুশি। ’

নিজেদের পরবর্তী ম্যাচে আগামী সোমবার (১৯ জুন) ইন্দোনেশিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। যদিও ম্যাচটিতে খেলবেন না তিনি। তবে বিশ্বকাপ বাছাইয়ে দলের হয়ে লড়বেন বলে আশা রাখে ভক্তরা। একইসঙ্গে পরবর্তী কোপা আমেরিকায়ও দেখা যাবে সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকাকে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!