বুধবার , ৫ জুলাই ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দেবহাটায় মৎস্য ঘেরে বিষ প্রয়োগে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি!

প্রতিবেদক
the editors
জুলাই ৫, ২০২৩ ৮:২১ অপরাহ্ণ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় মৎস্য ঘেরে বিষ প্রয়োগে শাহিন আলম (৩৬) নামে এক ব্যবসায়ীর প্রায় ৫ লাখ টাকার ক্ষতিসাধন করেছে দুর্বৃত্তরা।

গত শনিবার রাতে উপজেলার খেজুরবাড়িয়া পাতনার বিলে ওই ব্যবসায়ীর মৎস্য ঘেরে বিষ প্রয়োগের এই ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত ঘের মালিক সখিপুর বাজারের নাবিয়া কসমেটিকস’র সত্ত্বাধিকারী শাহিন আলম উত্তর সখিপুর গ্রামের আব্দুল আজিজ মোল্যার ছেলে।

এঘটনায় তিনি দেবহাটা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগী শাহিন আলম জানান, দীর্ঘদিন ধরে পারুলিয়ার খেজুরবাড়িয়া পাতনার বিলে লিজকৃত ১৪ বিঘা জমিতে মৎস্য ঘের করে আসছিলেন তিনি। ঘেরটি তিনটি খন্ডে বিভক্ত করে তিনি সুবিধা মতো বিভিন্ন প্রজাতির মাছের চাষ করতেন। ওই বিলের বিভিন্ন মালিকের মৎস্য ঘের থেকে মাছ চুরি ও তা বেচাকেনায় লিপ্ত সক্রিয় একটি চক্র বেশ কিছুদিন ধরে শাহিন আলমকে নানাভাবে বিরক্তসহ মৎস্য ঘেরটি থেকে তাকে উৎখাতের ষড়যন্ত্র ও অপচেষ্টা চালিয়ে আসছিল। শনিবার রাত সাড়ে ৯টার দিকে ভুক্তভোগী শাহিন আলমের ঘেরের কর্মচারী আমজাদ হোসেন বিষের গন্ধ পেয়ে তাকে খবর দিলে তিনিসহ আশপাশের লোকজন ঘটনাস্থলে গিয়ে ঘেরে বিষ প্রয়োগের ফলে ব্যাপকহারে মাছ মরার বিষয়টি নিশ্চিত হন। পরে তিনি বাদী হয়ে দেবহাটা থানায় কটি লিখিত অভিযোগ দায়ের করেন। মূলত মাছ চুরি ও চুরিকৃত মাছ বেচাকেনায় লিপ্ত যে চক্রটি তাকে বিভিন্নভাবে বিরক্ত এবং ঘের থেকে উৎখাতের অপচেষ্টা করে আসছিল, তারাই এ বিষ প্রয়োগের ঘটনাটি ঘটিয়েছে বলে দৃঢ় সন্দেহ ভুক্তভোগী ঘের মালিক শাহিন আলমের। তদন্ত পূর্বক এঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবি ভুক্তভোগী পরিবারের।

এ ব্যাপারে দেবহাটা থানার ওসি বাবুল আক্তার বলেন, ঘেরে বিষ প্রয়োগের ঘটনায় ক্ষতিগ্রস্ত ঘের মালিক একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি পুলিশ তদন্ত করছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!