মঙ্গলবার , ১৮ জুলাই ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

আশাশুনিতে বসন্ত রোগে মরা গরু ঘেরে ফেলায় লক্ষাধিক টাকার ক্ষতি!

প্রতিবেদক
the editors
জুলাই ১৮, ২০২৩ ৭:৩৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের জেলপাতুয়া গ্রামে মৎস্য ঘেরে বসন্ত রোগে মরে যাওয়া গরু ফেলায় বিষক্রিয়ায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতির অভিযোগ পাওয়া গেছে।

ফকরাবাদ গ্রামের মৃত হাকিম সরদারের ছেলে ক্ষতিগ্রস্ত শফিকুল সরদার এই অভিযোগ করে বলেন, জেলপাতুয়া গ্রামের খাল সংলগ্ন ২০ বিঘা জমি হারি নিয়ে আমি সাদা মাছ চাষ করে আসছি।

গত শুক্রবার জেলপাতুয়া গ্রামের মৃত দুঃখিরাম বৈরাগীর ছেলে বিমল বৈরাগী বসন্ত রোগে আক্রান্ত হয়ে মারা যাওয়া একটি গরু ঐ ঘেরে ফেলে দেয়। এরপর গত ১৬ জুলাই আমার মৎস্য ঘেরে রুই, কাতলা ও অন্যান্য প্রজাতির মাছ মরতে শুরু করে। গত ৩ দিনে আহরণ যোগ্য মাছ মরে প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে ইউপি সদস্য সত্যরঞ্জন বৈরাগী বলেন, দীর্ঘদিন ধরে মৃত গবাদিপশু খালে ফেলা হয়। কারও কোন ক্ষতি হতে শুনিনি। বসন্ত রোগে আক্রান্ত মরা গরুর মাংস খেয়ে মাছ মরতে পারে জানা ছিল না। গরুর মালিক কে ঘের থেকে ময়লা পরিষ্কার করে দিতে বলা হয়েছে। এরপর থেকে বসন্ত রোগে আক্রান্ত গবাদিপশু খালে বা খোলা জায়গায় না ফেলে মাটিতে পুঁতে রাখার জন্য সবাই কে প্রচার করতে বলেছি।

অভিযুক্ত বিমল বৈরাগী বলেন, মরা গরু ফেললে মাছ মরতে পারে আমার জানা ছিল না। আসলে না বুঝেই শফিকুলের ক্ষতি করে ফেলেছি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ক্ষতিগ্রস্ত শফিকুল ক্ষতিপূরণ চেয়ে আশাশুনি থানায় অভিযোগ দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!