শনিবার , ২২ জুলাই ২০২৩ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাতক্ষীরায় জলাবদ্ধতা নিরসন পোল্ডার ব্যবস্থাপনা ও পানি সম্পদ উন্নয়নে মতবিনিময়

প্রতিবেদক
the editors
জুলাই ২২, ২০২৩ ৪:৪৩ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরার বেতনা, মরিচ্চাপ ও পাখিমারা বিলে জলাবদ্ধতা নিরসনসহ পোল্ডার ব্যবস্থাপনা ও পানি সম্পদ উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২ জুলাই) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড আয়োজিত এই সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পানি সম্পদ সচিব নাজমুল আহসান।

সভায় তিনি বলেন, সাতক্ষীরা উপকূলীয় দ্বীপ ইউনিয়ন গাবুরা বার বার ভাঙনের মুখে পড়ায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত গ্রামবাসীর জীবনমান উন্নয়নে গাবুরার চারপাশে টেকসই বাঁধ নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেখানের এক হাজার কোটি টাকা ব্যয়ে মেগা প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন কাজ চলমান।

তিনি আরো বলেন, যত দ্রুত সম্ভব মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা বেঁিড়বাধগুলো দ্রুত সংস্কারের কাজ করা হবে। পাশাপাশি সাতক্ষীরার বুকচিরে বয়ে যাওয়া বেতনা ও মরিচ্চাপ নদী এবং পাখিমারা বিলের জলাবদ্ধতা নিরসনসহ বিভিন্ন পোল্ডার সংরক্ষণ ও ব্যবস্থাপনায় গুরুত্ব দেওয়া হচ্ছে।

সভায় সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, খুলনা পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত চিফ ইঞ্জিনিয়ার মোঃ শফিউদ্দিন, সাতক্ষীরার সিভিল সার্জন সজিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আতিকুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!