সোমবার , ১ মে ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

গুচ্ছ পরীক্ষার জন্য আবেদন তিন লাখের বেশি

প্রতিবেদক
admin
মে ১, ২০২৩ ৬:০৬ অপরাহ্ণ

জবি ডেস্ক: গুচ্ছভুক্ত ২২টি সরকারি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন মোট ৩ লাখ ৩ হাজার ২৩১ জন।

সোমবার (১ মে) গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার (৩০ এপ্রিল) গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদনের সময়সীমা শেষ হয়। এতে তিন ইউনিট মিলে মোট ৩ লাখ ৩ হাজার ২৩১ জন আবেদন করেছেন।

উপাচার্য আরো বলেন, এবছর সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে বিজ্ঞান বিভাগে। এ ইউনিটে অর্থাৎ বিজ্ঞান বিভাগে আবেদন জমা পড়েছে প্রায় ১ লাখ ৬৬ হাজার ৯৩৩ জন, বি ইউনিটে অর্থাৎ মানবিক বিভাগে আবেদন জমা পড়েছে প্রায় ৯৬ হাজার ৪৩৪ জন এবং সি ইউনিটে অর্থাৎ ব্যাবসায় শিক্ষা বিভাগে আবেদন জমা পড়েছে ৩৯ হাজার ৮৬৪ জন।

জবি উপাচার্য ড. ইমদাদুল হক বলেন, খুব সুশৃঙ্খলভাবে গুচ্ছ ভর্তি কার্যক্রম এগিয়ে চলছে। গত বছরগুলোর তুলনায় এবছর যেন আরো সুন্দরভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করা যায় তার জন্য আমরা কাজ করছি।

এর আগে জানানো হয়, ২০ মে মানবিক বিভাগ, ২৭ মে বাণিজ্য বিভাগ ও ৩ জুন বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া এরপর আগামী ৮ জুনের মধ্যে ফল প্রকাশ করা হবে।

এবারও ২২টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে দেশে গুচ্ছপদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!