বুধবার , ২৬ জুলাই ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

হারমানপ্রীতের শাস্তি উদাহরণ হয়ে থাকবে : আফ্রিদি

প্রতিবেদক
admin
জুলাই ২৬, ২০২৩ ৬:০০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে শেষ ওয়ানডেতে বিতর্কিত কর্মকাণ্ড করেন ভারতের অধিনায়ক হারমানপ্রীত কৌর। আউট হওয়ার পর ব্যাট দিয়ে স্টাম্প ভাঙার পাশপাশি প্রকাশ্যে আম্পায়ারের সমালোচনা করেছেন তিনি।
এসব কাণ্ডে আইসিসির কোড অব কন্ডাক্ট ভঙ্গ করেছেন এই অভিজ্ঞ ক্রিকেটার। যে কারণে তাকে দুই ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। হারমানপ্রীতের এই শাস্তি ক্রিকেটের জন্য উদাহরণ হয়ে থাকবে বলে মনে করেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদি।

আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধিতা করে কোড অব কন্ডাক্টের ২.৮ ধারা ভাঙেন হারমানপ্রীত। এর শাস্তি হিসেবে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা ও তিনটি ডিমোরিট পয়েন্ট দেওয়া হয়েছে তাকে। এছাড়া লেভেল-১ অপরাধ করে আইসিসির ২.৭ ধারা ভেঙেছেন হারমানপ্রীত। সেজন্য আরও একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয় তাকে। চারটি ডিমেরিট পয়েন্ট পাওয়ায় আগামী দুই ওয়ানডে বা টি-টোয়েন্টি ম্যাচে খেলতে পারবেন না তিনি।

হারমানপ্রীতের আচরণ প্রসঙ্গে আফ্রিদি বলেন, ‘এটা শুধু ভারতের ক্ষেত্রে নয় এর আগেও আমরা ক্রিকেটে এই ধরনের জিনিস দেখেছি। তবে হ্যাঁ, এটা ঠিক যে নারী ক্রিকেটে এরকম খুব একটা দেখা যায় না। হারমানপ্রীতের এই ঘটনাটা একটা বড় ঘটনা। আইসিসির অধীনে এটা একটা বড় টুর্নামেন্ট। শাস্তি দিয়ে আইসিসি ঠিক করেছে। আগামীতে এটা উদাহরণ হিসাবে থেকে যাবে। ক্রিকেটে আক্রমণাত্মক হওয়া যায়, কিন্তু নিজের আবেগকে নিয়ন্ত্রণ করতে হবে। এই ঘটনা একটু অতিরিক্ত হয়ে গিয়েছে। ’

এদিকে বাংলাদেশ-ভারত ওয়ানডে সিরিজটি আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত ছিল।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!