রবিবার , ৬ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

কেশবপুরে সরকারি হাসপাতালে বেসরকারি ক্লিনিক মালিক সমিতির কমিটি গঠন

প্রতিবেদক
the editors
আগস্ট ৬, ২০২৩ ৮:২১ অপরাহ্ণ

স্বাধীন মুহাম্মদ আব্দুল্লাহ, যশোর: যশোরের কেশবপুরে প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিক সমিতি গঠন নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

গেল শনিবার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার উপস্থিতিতে সরকারি হাসপাতালের হল রুমে এই ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতির কমিটি গঠন করা হয়।

কমিটিতে আগামী তিন বছরের জন্য যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয় কেশবপুর সার্জিক্যাল ক্লিনিকের মালিক আজিজুর রহমান ও কপোতাক্ষ সার্জিক্যাল ক্লিনিকের মালিক মিজানুর রহমান বাবু।

এছাড়া সহ-সভাপতি করা হয়েছে মর্ডান হাসপাতালের মালিক রবিউল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক হিরা ডায়াগনস্টিক সেন্টারের মোস্তফা কামাল ও কোষাধ্যক্ষ মাইকেল হাসপাতালের শাহারিয়ার হাবিব।

সমিতির কমিটি গঠনের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চাকুরিজীবীদের কারো কারো রয়েছে ব্যক্তি মালিকানা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার।

ব্যক্তি মালিকানা প্রতিষ্ঠানের কমিটি গঠনে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার উপস্থিতি ও হাসপাতালের হল রুমে এমন অনুষ্ঠান দেখে অনেকেই কেশবপুরের চিকিৎসা সেবার মান নিয়ে চিন্তিত।

কেননা, ইতোমধ্যে কেশবপুরে ব্যাঙের ছাতার মত যত্রতত্র নামে বেনামে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গড়ে উঠেছে। যেখানে সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা দেওয়ার নামে প্রতিনিয়ত রোগীর জীবন নিয়ে খেলা করা হয়। এই সব বেসরকারি ক্লিনিক, হাসপাতালের একচেটিয়া ব্যবসা সিজার অপারেশন। অন্য দিকে ডায়াগনস্টিক সেন্টারগুলো আল্ট্রাসনোগ্রাফি, ইসিজি, এক্সে, রক্ত, প্রসাবের পরীক্ষাসহ বিভিন্ন ধরণের পরীক্ষা করে থাকে। তবে সব প্রতিষ্ঠানে নেই দক্ষ জনশক্তি, নেই পরীক্ষা নিরীক্ষার আধুনিক যন্ত্রপাতি। এ কারণে অধিকাংশ ক্ষেত্রে রোগীদের ভোগান্তির শিকার হতে হয়।

সরকারি হাসপাতালের হল রুমে বেসরকারি ক্লিনিক মালিক সমিতির কমিটি গঠন করা কতটুকু যুক্তিযুক্ত জানতে চাইলে, যশোরের সিভিল সার্জন কর্মকর্তা ডা. বিপ্লব কান্তি বিশ্বাস জানান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এটা ঠিক করেনি, এরকম হওয়ার কথা না। বিষয়টি সত্যিই দুঃখজনক।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলমগীর হোসেন বলেন, ‘অনুষ্ঠান শেষের দিকে তিনি হল রুমে গিয়েছিলেন। মালিকদের দিক নির্দেশনা দিয়েছেন।’

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!