মঙ্গলবার , ২৯ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বিএনপি ক্ষমতায় এলে রক্তের বন্যা বইয়ে দেবে: কাদের

প্রতিবেদক
the editors
আগস্ট ২৯, ২০২৩ ৬:২৫ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট: আবার যদি বিএনপি ক্ষমতায় আসতে পারে এদেশে তারা রক্তের বন্যা বইয়ে দেবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুর কাদের।

সোমবার (২৮ আগস্ট) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) উদ্যোগে ‘উন্নয়ন ও শান্তি’ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়৷

ওবায়দুল কাদের বলেন, আজ বিএনপি নেতারা দল বেঁধে গেছে সিঙ্গাপুরে। আবার শুনি জাতীয় পার্টিরও একজন গেছে। ভালো আলাপ-আলোচনা ভালো। রাজনৈতিক আলোচনা দেশেও করবে বিদেশেও করবে এটা তাদের ব্যাপার। রাজনীতি করেন দয়া করে ষড়যন্ত্র করবেন না। রাজনীতি করেন দয়া করেন ১৪, ১৫ সালের মতো আগুন দিয়ে বাস পোড়ানো, মানুষ পোড়ানো এ রাজনীতি থেকে বিরত থাকবেন। খবর আছে, জনগণ যখন আসে না এবার আপনারা সন্ত্রাসের পথে যাচ্ছেন। কানাডায় ৫ জন নেতা রাজনৈতিক আশ্রয় চাইতে গিয়েছিল। কানাডার আদালত বলে দিয়েছে এরা হচ্ছে সন্ত্রাসী। এদের দল একটা গণতান্ত্রিক সরকারকে উৎখাত করার জন্য দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। এদের রাজনৈতিক আশ্রয় দেওয়া যাবে না। কী আমি কী মিথ্যা বললাম।

তিনি বলেন, কী সুন্দর সুন্দর কথা, ১৫ ফেব্রুয়ারি করলো কারা। গণতন্ত্রের এজেন্ট না কি। গণতন্ত্র করবে তাহলে ১৫ ফেব্রুয়ারি কেন করলো। কেন ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার করলো। কেন ভুয়া লোক এমএ আজিজকে নির্বাচন কমিশনের প্রধান বানালেন। উদ্দেশ্য কী সৎ? আজ গণতন্ত্র, আবার যদি আসতে পারে গণতন্ত্র তারা গিলে ফেলবে। আবার যদি আসতে পারে এদেশে তারা রক্তের বন্যা বইয়ে দেবে। কোনো ভালো মানুষ বাঁচতে পারবে না। মুক্তিযুদ্ধের পক্ষের অস্থিত্ব তারা রাখবে না। নিশ্চিহ্ন করে দেবে
বীর মুক্তিযোদ্ধাদের, নিশ্চিহ্ন করে দেবে বঙ্গবন্ধুর এ বাংলাদেশকে যারা ভালোবাসে তাদের। এ অপশক্তি সাম্প্রদায়িকাতার সবচেয়ে বড় ঠিকানা। এ বিএনপি সাম্প্রদায়িক, জঙ্গিবাদের প্রধান পৃষ্ঠপোষক। এদের হাতে ক্ষমতা গেলে এদেশ বাংলাদেশ থাকবে না। তারা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়। এখন গণতন্ত্র বাঁচাতে হবে। মুক্তিযুদ্ধ বাঁচাতে হবে, এদেশকে বাঁচাতে হবে। অসাম্প্রদায়িকতাকে বাঁচাতে হবে, বঙ্গবন্ধুর আদর্শকে বাঁচাতে হবে। ষড়যন্ত্রকারীরা প্রস্তুত হচ্ছে। আমরাও প্রস্তুুত। বেশি বাড়াবাড়ি করলে ছাড় দেওয়া হবে না।

আইইবির প্রেসিডেন্ট ও আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- আইইবির সাবেক সভাপতি নুরুল হুদা, সহ-সভাপতি নুরুজ্জামান, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস এম মনজুরুল হক মঞ্জু, বঙ্গবন্ধুর প্রকৌশলী পরিষদের সভাপতি অধ্যাপক ড. হাবিবুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

তালায় ভাঙচুর ও লুটপাটের অভিযোগে বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের দুই নেতা বহিষ্কার

ভোমরা ও বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে ৫ দিন

মাইনাস ১ ডিগ্রি তাপমাত্রায় সুইমিং পুলে সুস্মিতা

শেখ হাসিনার গাড়ি বহরে হামলা: অস্ত্র ও বিস্ফোরক মামলায় আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন

কবে মুক্তি পাচ্ছে বাঁধনের প্রথম হিন্দি সিনেমা

খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

আমেরিকায় একসঙ্গে শাকিব-অপু, মুখ খুললেন বুবলী

পাইকগাছায় দুই প্রতিবন্ধীকে ঘর তৈরি করে দিলেন ইউপি চেয়ারম্যান তুহিন

কারিকুলাম নয়, একটি কর্মশালা বাতিল হয়েছে : এনসিটিবি চেয়ারম্যান

জড়িতদের নাম পাওয়া গেছে, দ্রুতই গ্রেপ্তার : ডিবি প্রধান

error: Content is protected !!