বৃহস্পতিবার , ৩১ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

উত্তরায় সিনেমা হল, পরিদর্শনে ফেরদৌস-হৃদিরা

প্রতিবেদক
Shimul Sheikh
আগস্ট ৩১, ২০২৩ ১০:২৯ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক: দেশের প্রেক্ষাগৃহে গেল ১৮ আগস্ট মুক্তি পায় মুক্তিযুদ্ধের সময়ের গল্পে নির্মিত সিনেমা ‘১৯৭১ সেই সব দিন’। দ্বিতীয় সপ্তাহে এসেও সিনেমাটি কয়েকটি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে।

এরমধ্যে রয়েছে রাজধানীর উত্তরায় নব-নির্মিত সিনেমা হল ফ্যান্টাসি আইল্যান্ডের ম্যাজিক থিয়েটার।
বুধবার (৩০ আগস্ট) দুপুরে হলটি পরিদর্শন করেন সিনেমাটির নির্মাতা ও কলাকুশলীরা।

প্রথমবারের মতো সিনেমা নির্মাণ করেছেন অভিনেত্রী ও নাট্যপরিচালক হৃদি হক। সরকারি অনুদানপ্রাপ্ত ‘১৯৭১ সেই সব দিন’ সিনেমাটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন জাহান, লিটু আনাম, সজল, সাজু খাদেম, সোনিয়া, সানজিদা প্রীতি প্রমুখ।

উত্তরায় নব-নির্মিত সিনেমা হল ফ্যান্টাসি আইল্যান্ডের ম্যাজিক থিয়েটারে নির্মাতা হৃদি হক ছাড়াও হাজির হয়েছিলেন ফেরদৌস, লিটু আনাম, সজল, সোনিয়া, কামরুজ্জামান রাব্বীসহ বেশ কয়েকজন কলাকুশলী। এছাড়াও হাজির হয়েছিলেন কিংবদন্তি অভিনেত্রী ডলি জহুর ও নির্মাতা চয়নিকা চৌধুরী। এসময় তারা দর্শকদের সঙ্গে বসে সিনেমাটি উপভোগ করেন।

ফ্যান্টাসি আইল্যান্ডের কর্ণধার জাদু শিল্পী আলী রাজ বলেন, উত্তরার মত জায়গায় একটা সিনেমা হলের অভাব ছিল দীর্ঘদিন ধরেই। দর্শকদের সেই অভাব আশা করি আমরা পূরণ করতে পারব প্রতি সপ্তাহেই নতুন নতুন সিনেমা মুক্তির মাধ্যমে। আমাদের হলটি নতুন আশা করি আস্তে আস্তে উত্তরার সিনেপ্রেমীদের প্রাণের জায়গা হয়ে উঠবে এটি।

মূলত সাংস্কৃতিক আন্দোলন ও ১৯৭১ সালের একটি পরিবার এবং সেই সময়ের কিছু ঘটনা নিয়েই এই সিনেমার গল্প। যদিও নির্মাতার হৃদি হক বলছেন, এটি আমাদের পরিবারেরই গল্প। আমরা বেশ যত্ন নিয়ে সিনেমার কাজ শেষ করেছি। দর্শক যারা দেখছে তারা প্রশংসা করছে। মনে হচ্ছে আমাদের কষ্ট স্বার্থক।

ঢাকা, সাভার ও উত্তরাঞ্চলের ঠাকুরগাঁও এলাকায় সিনেমার শুটিং হয়। সিনেমাটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন হৃদি হক। অন্যদিকে, অভিনেতা লিটু আনাম অভিনয়ের পাশাপাশি শিল্প নির্দেশক ও কোরিওগ্রাফির কাজও করেছেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!