শুক্রবার , ৮ সেপ্টেম্বর ২০২৩ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

মন্ত্রীর মাথায় হলুদের গুঁড়া ছিটিয়ে দিলেন ক্ষুব্ধ যুবক

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ৮, ২০২৩ ৯:০২ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের মহারাষ্ট্র রাজ্যের রাজস্বমন্ত্রী রাধাকৃষ্ণ ভিকে পাটিলের ওপর হলুদের গুড়া ছিটিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার (৭ সেপ্টেম্বর) সোলাপুর বিভাগের সরকারি রেস্ট হাউজে এ ঘটনা ঘটে। যে ব্যক্তি এ কাজ করেছেন, তিনি মহারাষ্ট্রের রাখাল সম্প্রদায়ের মানুষ বলে জানা গেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, রাখাল সম্প্রদায়ের ওই ব্যক্তি মন্ত্রীর হাতে একটি কাগজ দিয়েছেন। মন্ত্রী চেয়ার থেকে উঠে দাঁড়িয়ে সেটি পড়া ‍শুরু করেন। ঠিক তারই একপর্যায়ে নিজের পকেট থেকে হলুদের গুঁড়া বের করে মন্ত্রীর মাথার ওপর ছিটিয়ে দেন ওই ব্যক্তি।

এ ঘটনায় আশেপাশের লোকজন কিংকর্তব্যবিমুঢ় হয়ে যান। পরে মন্ত্রীর দেহরক্ষী ও সমর্থকরা ওই ব্যক্তিকে টেনে-হিঁচড়ে মাটিতে ফেলে লাথি ও কিল-ঘুষি মারেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির তথ্যানুযায়ী, মন্ত্রীর মাথায় হলুদের গুঁড়া ঢেলে দেওয়া ব্যক্তির নাম শেখড় বাঙ্গালে। দীর্ঘদিন ধরে তিনি মহারাষ্ট্রসহ পুরো ভারতের রাখাল সম্প্রদায়ের অধিকার রক্ষা ও প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন। শুক্রবার তিনি ও তার সম্পদ্রায়ের আরেক ব্যক্তি তাদের জন্য কোটা সংরক্ষণ বৃদ্ধির দাবি নিয়ে মন্ত্রীর কাছে এসেছিলেন।

তিনি বলেছেন, নিজ সম্প্রদায়ের প্রতি সরকারের দৃষ্টি আকর্ষণ করতেই এমন কাজ করেছেন। তার দাবি, রাখাল সম্প্রদায়ের লোকজন স্কেজিউলড ট্রাইবের অধীনে আরও বেশি কোটা বরাদ্দের যে দাবি জানিয়ে আসছে, তা সরকারক মানতে হবে। যদি তাদের দাবি না মানা হয়, তাহলে মুখ্যমন্ত্রী বা অন্যান্য মন্ত্রীদের অনুষ্ঠানে তাদের সম্প্রদায়ের মানুষ উপস্থিত হয়ে কালো কালি ছুড়ে মারবে বলে হুমকিও দেন তিনি।

তবে এ ঘটনায় কিছু মনে করেননি বলে জানিয়েছেন রাজস্বমন্ত্রী রাধাকৃষ্ণ। তার দাবি, বিভিন্ন ধর্মীয় রীতিনীতিতে হলুদের গুঁড়া ছিটিয়ে দেওয়া হয়। সুতরাং এতে লজ্জ্বার কিছু নেই। এছাড়া মন্ত্রী তার সঙ্গে এমন আচরণ করা ব্যক্তির বিরুদ্ধে কোনো ধরনের ব্যবস্থা বা তাকে হেনস্তা না করার নির্দেশ দিয়েছেন।

তবে আপনার লোকজন শেখড় বাঙ্গালেকে মারধর করলো কেন- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ওই সময় কেউ বুঝতে পারেনি, কী হচ্ছে। আর আকস্মিকভাবে এমন কাজ করায়, অনেকে এটিকে আমার ওপর আক্রমণ হিসেবে বিবেচেনা করে প্রতিক্রিয়া দেখিয়েছে। তবে আমি ওই ব্যক্তির বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেওয়ার জন্য বলেছি।

সূত্র: এনডিটিভি

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!