বুধবার , ১১ অক্টোবর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বিশ্বকাপে পাকিস্তানের নতুন রেকর্ড

প্রতিবেদক
the editors
অক্টোবর ১১, ২০২৩ ১০:২৮ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: আরও একবার রেকর্ড দেখল এবারের ওয়ানডে বিশ্বকাপ। ভারতের হায়দ্রাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তান জয় পেয়েছে ৬ উইকেটে। তবে যে টার্গেট পাকিস্তান পার করেছে, তা রীতিমত অবিশ্বাস্য। বিশ্বকাপের ত্রয়োদশ আসরের ৮ম ম্যাচে এসে দেখা গেল সর্বোচ্চ রান তাড়ার নতুন কীর্তি।

হায়দ্রাবাদের রানপ্রসবা উইকেটে আগে ব্যাট করতে নেমে ৩৪৪ রানের বিশাল স্কোর জমা করে শ্রীলঙ্কা। ব্যাট হাতে লঙ্কানদের হয়ে সেঞ্চুরি করেন কুশল মেন্ডিস এবং সাদিরা সামারাবিক্রমা। মেন্ডিসের ১২২ রানের সঙ্গে সামারাবিক্রমার ১০৮ রানের সুবাদে বিশাল লক্ষ্য নির্ধারণ করে লঙ্কানরা। ফিফটির দেখা পেয়েছিলেন পাথুম নিশাঙ্কা।

জিততে হলে রেকর্ড গড়তে হতো পাকিস্তানকে। দলটি করেছেও তা। ৩৭ রানের মাথায় দুই উইকেট হারালেও মোহাম্মদ রিজওয়ান এবং আব্দুল্লাহ শফিকের ব্যাটে ভর করে জয় তুলে নেয় ৯২ এর চ্যাম্পিয়নরা। শফিক ১১৩ রানে ফিরে গেলেও রিজওয়ান অপরাজিত থাকেন ১৩১ রানে। শেষ পর্যন্ত ১০ বল বাকি থাকতেই রেকর্ড রানচেজ করে পাকিস্তান।

বিশ্বকাপে সর্বোচ্চ রানতাড়ায় পাকিস্তানের শীর্ষে ওঠার দিনে বাংলাদেশের রেকর্ড চাপা পড়েছে। এর আগে মেগা এই আসরে সবচেয়ে বেশি রানতাড়া করার তালিকায় ছিল বাংলাদেশের দুই ইনিংস। ২০১৫ বিশ্বকাপে স্কটল্যান্ডের দেওয়া ৩১৯ রানের টার্গেট বাংলাদেশ পার করেছিল ৬ উইকেট হাতে রেখে। ঠিক তার পরের বিশ্বকাপে আরও একবার লম্বা রানচেজ করে টাইগাররা। এবার ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ৩২২ রানের টার্গেট বাংলাদেশ পার করে ৭ উইকেট হাতে রেখে।

যদিও বিশ্বকাপে সর্বোচ্চ রানতাড়ায় এই দুটো ছিল ২য় এবং ৩য় স্থানে (পাকিস্তান ম্যাচের আগে)। সবচেয়ে বেশি ৩২৮ রান তাড়া করে ম্যাচ জয় করেছিল আয়ারল্যান্ড। ২০১১ বিশ্বকাপে ভারতের মাটিতেই ইংল্যান্ডের দেওয়া লক্ষ্য পেরিয়ে যায় আইরিশরা। সেই ম্যাচে বিশ্বকাপ ইতিহাসের দ্রুততম রেকর্ডও করেছিলেন আয়ারল্যান্ডের কেভিন ও ব্রায়ান। যদিও সেই রেকর্ডও এবারের বিশ্বকাপে ভেঙে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!